• May 29, 2022

অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাস্তা!ভোগান্তির আশঙ্কা নিত্য যাত্রীদের

 অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাস্তা!ভোগান্তির আশঙ্কা নিত্য যাত্রীদের

আসমান ডেস্ক :  ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য এবার বন্ধ রাখা হচ্ছে ওয়েলিংটন সংলগ্ন নির্মলচন্দ্র স্ট্রিটের একটা অংশ। কলকাতা পুলিশের ট্রাফিকের তরফে নির্দেশিকায় জানানো হয়েছে, মেট্রোর কাজের জন্য আগামী ১ এপ্রিল থেকে বন্ধ থাকবে কলকাতার ব্যস্ততম ওয়েলিংটন সংলগ্ন নির্মলচন্দ্র স্ট্রিট। ব্যস্ততম এই রাস্তা বন্ধ রাখায় ভোগান্তির আশঙ্কা করছেন নিত্যযাত্রীরা। তবে সমস্যা সমাধানে ঘুরপথে বহু বাস গন্তব্যে পৌঁছে দেওয়া হবে।ফলে আমজনতার বিশেষ সমস্যা হবে না বলেই দাবি।

emeAcademy-BBA
StartupPedia

জানা গিয়েছে, নির্মলচন্দ্র স্ট্রিট ধরে ওয়েলিংটন মোড় থেকে বৌবাজার হয়ে চলাচল করে ৭৮/১, ৪৬, ২৩৪/১, ৩৪বি এবং ২১৭এ- রুটের বাসগুলি। আগামী ১ তারিখ থেকে ঘুরপথে গন্তব্যে পৌঁছবে বাসগুলি। যে বাস ধর্মতলা থেকে লেনিন সরণি হয়ে ওয়েলিংটন মোড় দিয়ে বামদিকে ঘুরে নির্মলচন্দ্র স্ট্রিট হয়ে কলেজ স্ট্রিট যেত, আপাতত অন্যপথে যেতে হবে সেগুলিকে। ১ এপ্রিল থেকে ধর্মতলা থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউ ধরে কলুটোলা স্ট্রিট হয়ে কলেজ স্ট্রিট পৌঁছবে বাস। ফিরবে বিবি গাঙ্গুলি স্ট্রিট থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউ হয়ে। তবে ছোটগাড়ি সুযোগ সুবিধা মতো যাতে ওই রাস্তায় যাতায়াত করতে পারে সেদিকে নজর থাকছে পুলিশের।

emeAcademy-BHM

ট্রাফিক সূ্ত্রে খবর, ১ এপ্রিল থেকে নির্মলচন্দ্র স্ট্রিটে বন্ধ থাকবে ট্রাম চলাচল। মেট্রোর কাজ শেষ হলে ফের সাধারণের জন্য খুলে দেওয়া হবে রাস্তা।প্রসঙ্গত,আগামী মাসেই শিয়ালদহ থেকে ছোটার কথা ইস্ট-ওয়েস্ট মেট্রো । তার আগেই বৌবাজারের দিকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর দুটি সুড়ঙ্গে ভেন্টিলেশন শ্যাফটের কাজ করতে চাইছিল মেট্রো কর্তৃপক্ষ। সেই কারণে রাস্তা বন্ধ রাখার অনুমতি চাওয়া হয়েছিল, সেই অনুমতি পেয়েই অবশেষে শুরু হবে কাজ।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares