• February 5, 2023

অ্যাজমা রোগীদের জন্য বিশেষ ব্যবস্থা চালু অ্যপোলোতে

 অ্যাজমা রোগীদের জন্য বিশেষ ব্যবস্থা চালু অ্যপোলোতে

আসমান ডেস্ক : এবার ফুসফুসের বিভিন্ন অসুখের রোগ নির্ণয় করবে অ্যাপোলো মাল্টিস্পেসালিটি হাসপাতাল।সম্প্রতি অ্যাপোলো হাসপাতালে চালু হল ইনডিউসড স্পুটাম সেল কাউন্টের পরীক্ষার সুবিধা । অ্যপোলো প্রথম বেসরকারি হাসপাতাল যারা সেল কাউন্ট প্রক্রিয়া শুরু করেছে। এই পরীক্ষার মাধ্যমে ফুসফুসের বিভিন্ন অসুখ ও অন্যান্য রোগনির্ণয় করা হয়।

emeAcademy-BBA

যে সকল রোগীরা গুরুতর অ্যাজমায় ভুগছেন তাঁদের জন্য এই পরীক্ষা অত্যন্ত উপকারী । বৃহস্পতিবার প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে এই নয়া পরীক্ষা পদ্ধতি চালুর কথা জানিয়েছে কলকাতার অন্যতম বেসরকারি হাসপাতাল অ্যাপোলো।

emeAcademy-BHM
StartupPedia

গুরুতর অ্যাজমার লক্ষণ চিহ্নিত করতে এই পরীক্ষা করা হয় । ইনডিউসড স্পুটাম সেল কাউন্ট শ্বাসনালীতে প্রবাহের অস্তিত্ব, ধরণ মূল্যায়ণ করে। এই প্রক্রিয়া সেইসব রোগীদের জন্য ব্যবহার করা হয় যাঁদের নিজে থেকে লালা তৈরি করতে অসুবিধা হয়। তাঁদের কাশির মাধ্যমে লালা নিঃসরণ করতে সাহায্য করে এই টেস্ট। শ্বাসনালীতে অতিরিক্ত আর্দ্রতা সৃষ্টি করা হয়, যা নিঃসরণ পদার্থকে তরল করে কাশির মাধ্যমে সহজেই লালা নিঃসৃত হয়।

emeAcademy-MBA

মূলত যেসব রোগী গুরুতর অ্যাজমায় ভুগছেন বা থেরাপিতে যথেষ্ট ফল পাচ্ছেন না, তাঁদের জন্য অ্যাপোলো মাল্টিস্পেশালিটি হসপিটালের ইনডিউসড স্পুটাম ল্যাব অফ ডিভিশন অফ অ্যালার্জি অ্যান্ড ইমিউনোলজি পরীক্ষা উপকারী হবে। এই পরীক্ষার মাধ্যমে তাঁদের জন্য সঠিক ওষুধ বেছে নেওয়া সম্ভব বলেই মনে করছেন অ্যাপোলো হাসপাতালের কর্তৃপক্ষ।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Shares