• July 3, 2022

আনিস খানের রহস্যমৃত্যু মামলায় নয়া মোড়

 আনিস খানের রহস্যমৃত্যু মামলায় নয়া মোড়

আসমান ডেস্ক : চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা আনিস খানের মৃত্যু হয়। এরপরেই আনিসের মৃত্যুতে সরব হয় শহর কলকাতা।আজ সেই আনিস খানের রহস্যমৃত্যু মামলায় বিরাট পদক্ষেপ নিল আদালত। হাওড়ার আমতার ছাত্রনেতার মৃত্যুতে সিবিআই তদন্তের আবেদন খারিজ করে দিল কলকাতা হইকোর্ট। আনিস মৃত্যুতে সিটের তদন্তেই ভরসা রাখল উচ্চ আদালত। এমনকী আনিস মৃত্যু মামলা হস্তান্তরেরও কোনও প্রয়োজন নেই বলেও এদিন জানিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা।

emeAcademy-BBA

তবে ছেলের মৃত্যুতে শুরু থেকে সিবিআই তদন্তের দাবিতে সরব ছিলেন আনিসের বাবা। একই দাবি ছিল পরিবারে অন্যদেরও।আজ মামলার রায়ের পর আনিসের পরিবার এখনও সিবিআই তদন্তের দাবিতে অনড়। এই রায়কে চ্যালেঞ্জ করে আনিসের বাবা সালেম খান ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে পারেন বলেও জানান।

emeAcademy-BHM
StartupPedia

প্রসঙ্গত, আনিস খান মৃত্যুর পর এই মামলার তদন্ত হাতে নেয় রাজ্য পুলিশের সিট।তবে আনিসের মৃত্যু মামলা সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। তাঁর পরিবারের সদস্যরই উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। আনিস খানের মৃত্যু পর পরিবারের অভিযোগ, তাঁকে খুন করেছে পুলিশ। যদিও সিটের তদন্তে খুনের প্রমাণ মেলেনি। ছাদ থেকে পড়ে গিয়েই আনিস খানের মৃত্যু হয়েছে বলে তদন্তে উঠে এসেছে।

emeAcademy-MBA

তাই বলাই বাহুল্য যে,এই তদন্তের ওপর ভিত্তি করেই আজ রায়ে বিচারপতি স্পষ্ট জানান, সিবিআইকে তদন্তভার হস্তান্তরিত করার প্রয়োজন নেই। সিট যেমন তদন্ত করছে, সেটাই যথেষ্ট।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares