• February 5, 2023

ইতিহাস সৃষ্টিকারী নির্দশন তৈরি কেরলের বাসিন্দা অশোক আলিসেরিল থামারক্ষণের

 ইতিহাস সৃষ্টিকারী নির্দশন তৈরি কেরলের বাসিন্দা অশোক আলিসেরিল থামারক্ষণের

আসমান ডেস্ক:   ইতিহাস সৃষ্টিকারী নির্দশন তৈরি করে ফেলেছেন কেরলের বাসিন্দা অশোক আলিসেরিল থামারক্ষণ।অনেকদিন ধরেই প্ল্যান করছিলেন পুরো ইউরোপ ট্যুর করবেন। কিন্তু, সাম্প্রতিককালের কোভিড পরিস্থিতির জন্যই পিছিয়ে আসতে হচ্ছিল বারবার। তবে, শত বাধা বিপত্তিকে পিছনে ফেলে ইউরোপের নানান শহর ঘুরে বেড়ানোর বন্দোবস্ত এবার করেই ফেললেন তিনি। বহু পরিকল্পনার ফসল এই বিমানটি। এই বিমানের সঙ্গে জড়িয়ে আছে অশোকের আবেগ।

emeAcademy-BBA

জানা গিয়েছে, কেরলের আলাপুঝার বাসিন্দা অশোক পেশায় একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বর্তমানে স্ত্রী অভিলাশাকে নিয়ে তিনি লন্ডনেই থাকেন। নিজের হাতে বিমান বানানোর স্বপ্ন পূরণ হতেই স্ত্রী এবং দুই মেয়েকে নিয়ে ইউকে এবং ইউরোপের নানান প্রান্তে ঘুরে বেড়াচ্ছেন। বিমানটি তৈরি করতে তাকে ভারতীয় মুদ্রার হিসেবে খরচ করতে হয়েছে আনুমানিক ১.৮ কোটি টাকা। ছোট মেয়ে দিয়ার নামানুসারে অশোক বিমানটির নাম রেখেছেন ‘জি-দিয়া’।তবে, করোনা মহামারির সময় লকডাউন জারি হওয়ার ফলে প্রায় ১৮ মাস ধরে তিনি কাজটি করতে পেরেছেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে চার আসন বিশিষ্ট বিমানটি তৈরির কাজ শেষ হযেছিল।

emeAcademy-BHM
StartupPedia

অশোক জানিয়েছেন, “২০১৮ সালে আমি পাইলট লাইসেন্স পেয়েছিলাম। প্রথম দিকে, আমি ভ্রমণের জন্য ছোট দুই-সিটের বিমান ভাড়া করতাম। কিন্তু পরিবার বড় হওয়ার সঙ্গে সঙ্গে দুই আসনের বিমানে আর কাজ হচ্ছিল না। বুঝেছিলাম, পরিবারকে নিয়ে ভ্রমণে যেতে গেলে একটা চার আসনের বিমান প্রয়োজন। কিন্তু এই ধরনের বিমান খুবই বিরল। তাই, নিজেই একটি এই ধরনের বিমান তৈরি কথা মাথায় আসে।”

emeAcademy-MBA

অশোকের এই সৃষ্টি তৈরি করেছে এক নতুন ইতিহাস। তাই, আজকের সময়ে দাঁড়িয়ে সকলের গ্যারাজে যখন নামি-দামি গাড়ি, অশোক থামারক্ষনের গ্যারাজে জ্বলজ্বল করে একটি চার আসনের বিমান!

 

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares