• February 5, 2023

একাধিক দাবি নিয়ে নিউ জলপাইগুড়ি স্টেশনে বিক্ষোভ বাংলা পক্ষের

 একাধিক দাবি নিয়ে নিউ জলপাইগুড়ি স্টেশনে বিক্ষোভ বাংলা পক্ষের

আসমান ডেস্ক : সেট পরীক্ষার প্রশ্নপত্র বাংলা ভাষায় সফল করার পাশাপাশি এবার সম্প্রতি আরও একগুচ্ছ দাবি নিয়ে শনিবার নিউ জলপাইগুড়ি স্টেশনে বিক্ষোভ দেখায় বাংলা পক্ষ।এদিন বিক্ষোভে উপস্থিত ছিলেন বাংলা পক্ষ দলের সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায়, শীর্ষ পরিষদের সদস্য কৌশিক মাইতি সহ অন্যান্য সদস্যরা।এদিন একাধিক দাবি নিয়ে স্টেশন মাস্টারের কাছে ডেপুটেশনও জমা দিয়েছেন তাঁরা।

emeAcademy-BBA
StartupPedia

দলের সাধারণ সম্পাদক গর্গবাবু জানান, ‘আমাদের চারটি স্পষ্ট দাবি-
১) এনজেপিতে বাংলায় ঘোষণা প্রায় হয় না।
হলেও অস্পষ্ট উচ্চারণ। অন্যান্য ভাষার পাশাপাশি যাত্রী সুবিধার্থে বাংলা ভাষাতেও ঘোষণা শুরু করতে হবে।
২) শিলিগুড়ি, জলপাইগুড়ি, মালদা, দুই দিনাজপুর, আলিপুরদুয়ার ও কোচবিহারে পর্যাপ্ত রেল যোগাযোগ নেই। দৈনন্দিন কাজে ব্যবহারের জন্য লোকাল ট্রেনের সুবিধা পায় না স্থানীয় ভূমিপুত্ররা।
অথচ নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ের পশ্চিমবঙ্গ অন্তর্গত এলাকা থেকে প্রচুর অর্থ তোলে রেল। তুফানগঞ্জ থেকে মালদা পর্যন্ত নিউ জলপাইগুড়ি কেন্দ্রিক লোকাল ট্রেনের পরিষেবা অবিলম্বে শুরু করতে হবে। এতে ৮ টি জেলার ভূমিপুত্ররা সুবিধা পাবে।
৩) রেলের জমি থেকে অজস্র অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে হবে এবং আরপিএফ দ্বারা স্বজাতি-তোষণ অবিলম্বে বন্ধ করতে হবে। রেলের দখলে থাকা পশ্চিমবঙ্গের মাটিকে বিহার বানিয়ে ফেলা যাবে না।
৪) রেলের আওতাধীন এনজেপি স্টেশন-সংলগ্ন রাস্তাগুলির যথাযথ রক্ষনাবেক্ষণ ও মেরামতির ব্যবস্থা গ্রহণ করুন।’ এই দাবি পূরণ না হলে বৃহত্তর আন্দোলনের পথে যাবে বলেও হুঁশিয়ারি দিয়েছে বাংলা পক্ষ।

emeAcademy-BHM

তবে বাংলা পক্ষের এই দাবি প্রসঙ্গে এখনো কোনো প্রতিক্রিয়া মেলেনি নিউ জলপাইগুড়ি স্টেশন মাস্টারের তরফে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares