• February 5, 2023

এবার এরাজ্যেই এন্টার্নস পরীক্ষা দিয়ে গ্রাজুয়েশনের জন্য ছেলেরা নার্সিং এ ভর্তি হতে পারবে

 এবার এরাজ্যেই এন্টার্নস পরীক্ষা দিয়ে গ্রাজুয়েশনের জন্য ছেলেরা নার্সিং এ ভর্তি হতে পারবে

আসমান ডেস্ক : অশোকনগরে তৈরি হচ্ছে রাজ্যের প্রথম পুরুষদের জন্য নার্সিং কলেজ । ট্রেনিং স্কুল থাকলেও এতদিন পুরুষদের নার্সিং ট্রেনিং এর জন্য রাজ্যে উচ্চশিক্ষার ব্যবস্থা ছিল না। এবার তাদের জন্যই তৈরি হচ্ছে নার্সিং কলেজ।উত্তর ২৪ পরগনার কচুয়া মোড় সংলগ্ন অশোকনগর স্টেট জেনারেল হাসপাতাল চত্বরে তৈরি হচ্ছে ৩২০০ বর্গফুট জায়গা জুড়ে নার্সিং কলেজের নতুন বিল্ডিং তৈরির কাজ। ইতিমধ্যেই প্রায় ৮০ শতাংশ কাজ শেষ হয়ে গিয়েছে চারতলা এই বিল্ডিং এর। এখন চলছে বিদ্যুত্‍ সংযোগ, জল সংযোগ, মেঝেতে পাথর বসানো সহ অন্যান্য কাজ।

emeAcademy-BBA
StartupPedia

আগামী মাসের মধ্যে তাদের পুরো কাজ শেষ করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।এই নতুন বিল্ডিং এ থাকবে অত্যাধুনিক মানের ল্যাব সহ ক্লাসরুম ও উন্নত প্রযুক্তি ব্যবহারের মধ্য দিয়ে চিকিত্‍সা পরিষেবা তুলে ধরার প্রশিক্ষণ দেওয়া হবে ছাত্রদের। থাকবে ফান্ডামেন্টাল ল্যাব, পেড্রিয়াটিক ল্যাব, কম্পিউটার ল্যাব, কমিউনিটি ল্যাব সহ আরো অন্যান্য অত্যাধুনিক সুযোগ সুবিধা।এছাড়াও এই নবনির্মিত ভবনে হোস্টেলের ছাত্রদের থাকারও বন্দোবস্ত করা চিন্তাভাবনা করা হয়েছে বলে জানান নার্সিং স্কুলের প্রিন্সিপাল সীমা দেবনাথ।

emeAcademy-BHM

অশোকনগর হাসপাতাল সূত্রে খবর, ২০২৩ সালে নতুন শিক্ষাবর্ষে পঠন-পাঠন শুরু করার লক্ষ্য মাত্রা রাখা হয়েছে। এর আগে, ২০১৪ সালে অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে নার্সিং ট্রেনিং স্কুলের উদ্বোধন হয়। তখন ভার্চুয়ালি উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বর্তমানে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ২৩২ জন ছেলেরা এই নার্সিং স্কুলে পড়াশোনা করছে। প্রসঙ্গত, এন্টার্নস পরীক্ষা দিয়ে এখানে গ্রাজুয়েশনের জন্য ছেলেরা নার্সিং এ ভর্তি হতে পারবে। যে সুবিধা আগে পশ্চিমবঙ্গে ছিল না। ফলে নার্সিং ট্রেনিং এর ক্ষেত্রে ছাত্ররা উচ্চশিক্ষা লাভ করবে।

 

 

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares