• February 5, 2023

এশিয়া কাপের পর এবার বিশ্বকাপে সফল হওয়াই লক্ষ্য ১৬ বছরের তিরন্দাজির

 এশিয়া কাপের পর এবার বিশ্বকাপে সফল হওয়াই লক্ষ্য ১৬ বছরের তিরন্দাজির

আসমান ডেস্ক : তিরন্দাজি প্রতিযোগিতায় এশিয়া কাপে সোনা জিতে মালদার নাম উজ্জ্বল করল জুয়েল(১৬)।এশিয়া কাপ তিরন্দাজি প্রতিযোগিতায় দলগত বিভাগে সোনা জিতে মালদায় ফিরল জুয়েল। বাড়ি ফিরে আসতেই জুয়েলকে অভ্যর্থনা জানাতে ভিড় জমায় গাজোলের পাণ্ডুয়া গ্রামপঞ্চায়েতের ধোবাপাড়া এলাকার বাসিন্দারা।

emeAcademy-BBA

বাবা নিশম সরকার কৃষিকাজ করেন। মা নিরতি সরকার গৃহবধূ। ছোটো থেকেই তির চালানোর শখ তার।প্রথমে গাজোলের তিরন্দাজি প্রশিক্ষক শ্রীমন্ত চৌধুরির কাছে বিএসএ ময়দানে প্রশিক্ষণ নিতে শুরু করে জুয়েল। জুয়েলের প্রশিক্ষক শ্রীমন্ত চৌধুরি জানান, তিনি বিভিন্ন গ্রামে গিয়ে ছেলেমেয়েদের তিরন্দাজির জন্য খোঁজ করতেন। ২০১৫ সালে জুয়েলদের স্কুলে গিয়েছিলেন। তখনই সে চোখে পড়ে।

emeAcademy-BHM
StartupPedia

এরপর বিভিন্ন জায়গা থেকে টাকা জোগাড় করে নিম্নমানের তির ধনুক কিনে ওদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছিলেন। ২০১৮ সালে জুয়েলের সঙ্গে আরও সাতজন ঝাড়গ্রামে আকাদেমিতে যাওয়ার সুযোগ পায়। ওখানে আধুনিক সরঞ্জাম নিয়ে ওরা প্রশিক্ষণ নিচ্ছে। জুয়েলের সাফল্যে তিনি গর্বিত।

emeAcademy-MBA

২০১৮ সালেই জলপাইগুড়িতে ১০ দিনের ট্রায়াল শেষে সে ঝাড়গ্রাম বেঙ্গল আর্চারি আকাদেমিতে ভরতি হওয়ার সুযোগ পাওয়ার পর সেখান থেকেই ইরাকে আয়োজিত এশিয়া কাপ আর্চারি প্রতিযোগিতায় অংশ নিয়েছিল জুয়েল।জুয়েল জানায়, ২০২২ সালে ইরাকে আয়োজিত এশিয়া কাপ আর্চারি প্রতিযোগিতায় তারা দলগতভাবে ফাইনালে বাংলাদেশকে হারিয়ে সোনা জিতেছে।এখন আন্তর্জাতিক স্তরের সঙ্গে বিশ্বকাপে সফল হওয়াই তার লক্ষ্য।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares