• August 13, 2022

এ বার ব্র‍্যান্ডিং হতে চলেছে কলকাতা মেট্রোর টোকেন

 এ বার ব্র‍্যান্ডিং হতে চলেছে কলকাতা মেট্রোর টোকেন

আসমান ডেস্ক :বিকল্প উপায়ে আয় বাড়াতে এবার মেট্রোরেলের টিকিটের ভোল বদল।মেট্রো রেলের টোকেনে এতদিন ছবি ছিল হাওড়া ব্রিজের । অচিরেই সেই ব্যবস্থার বদল আসতে চলেছে । এ বার টোকেন জুড়ে থাকবে শুধুই বিজ্ঞাপন ।এ বার ব্র‍্যান্ডিং হতে চলেছে কলকাতা মেট্রোর টোকেন। বিকল্প উপায়ে আয় বাড়াতে এই সিদ্ধান্ত নিতে চলেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ ।

emeAcademy-BBA
StartupPedia

ভাড়া না বাড়িয়ে উপার্জনের উত্‍স খুঁজছে মেট্রো । তাই স্টেশন বিল্ডিং, গেটের পরে এবার টোকেনেও ব্র‍্যান্ডিংয়ের সিদ্ধান্ত ।অনুমান কয়েক লক্ষ টাকা আয় হবে এই ব্র‍্যান্ডিং থেকেই।জানা গেছে, প্রথম দফায় ২ লাখ টোকেন ব্র‍্যান্ডিং হবে। কলকাতা মেট্রো রেলের সাতটি স্টেশনকে ব্র্যান্ডিং করার সিদ্ধান্ত আগেই নিয়েছিল তারা । মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিটি স্টেশনে প্রায় ১৫০০ বর্গফুট জায়গা দেওয়া হবে বেসরকারি সংস্থাকে । যেখানে ওই সংস্থা তাদের বিজ্ঞাপন দিতে পারবে । মেট্রো রেল কর্তৃপক্ষের বক্তব্য, এতে বার্ষিক ৪০ থেকে ৭০ লক্ষ টাকা আয় হবে কলকাতা মেট্রো রেলের। এর আগে বেশ কয়েকটি স্টেশনকে ব্র্যান্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। এ বার সেই সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল তারা।

emeAcademy-BHM

কলকাতা মেট্রো রেলের আধিকারিকরা জানিয়েছেন, দমদম, নোয়াপাড়া, বেলগাছিয়া, এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিটের মতো স্টেশন গুলিতে ব্র্যান্ডিং করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এ ছাড়া ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের বেঙ্গল কেমিক্যাল এবং শিয়ালদহ মেট্রো স্টেশনকে ব্র্যান্ডিং করা হবে। পাঁচ বছরের চুক্তিতে এই ব্র্যান্ডিং করা হবে বলে জানিয়েছে মেট্রো । ইতিমধ্যেই সেক্টর ফাইভ ও সল্টলেক স্টেডিয়াম নামে যে দুই মেট্রো স্টেশন রয়েছে, তার ব্র্যান্ডিং করা হয়েছে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares