• February 5, 2023

ওয়ার্ল্ড মাস্টার অ্যাথলেটিক্সে ১ টি সোনা ও ২ টি ব্রোঞ্জ জিতে নজির গড়লেন ভগবাণী দেবী ডাগর

 ওয়ার্ল্ড মাস্টার অ্যাথলেটিক্সে ১ টি সোনা ও ২ টি ব্রোঞ্জ জিতে নজির গড়লেন ভগবাণী দেবী ডাগর

আসমান ডেস্ক :বয়স একটা সংখ্যা মাত্র,একথা আরও একবার প্রমানিত হল।যুব সমাজের কাছে তিনি নিজেই জলজ্যান্ত এক অনুপ্রেরণা।ফিনল্যান্ডে চলছে ওয়ার্ল্ড মাস্টার অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ২০২২। আর এই ফিনল্যান্ডের টাম্পেরে ওয়ার্ল্ড মাস্টার অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় ১ টি সোনা ও ২ টি ব্রোঞ্জ-সহ তিনটি পদক জিতে এক নতুন নজির গড়লেন ৯৪ বছর বয়সী ভগবাণী দেবী ডাগর।তিনি ১০০ মিটারের স্প্রিন্ট ২৪.৭৪ সেকেন্ডে সম্পন্ন করেন তিনি । একই সঙ্গে শটপুটে ব্রোঞ্জ পদক জিতেছেন ভগবাণী দেবী ডাগর । তিনি আরও একটি ব্রোঞ্জ পদক জিতেছেন ।

emeAcademy-BBA
StartupPedia

জানা গিয়েছে, ভগবাণী দেবী আগে দিল্লিতে রাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৩ টি সোনা জিতেছেন । যেখানে ১০০ মিটারের ড্যাশ, শটপুট এবং জ্যাভলিন থ্রোয়ে ওই তিনটি সোনার পদক জেতেন ভগবাণী দেবী । এ দিন তার সাফল্যের খবর প্রকাশ পেতেই সোশ্যাল মিডিয়ায় ভগবাণী দেবী ডাগরকে অভিনন্দন জানান সকলে ।এমনকি ভগবাণী দেবী ডাগরকে অভিনন্দন জানিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত । ভগবাণী দেবীর সাফল্য তুলে ধরে ইনস্টাগ্রামে স্টোরি পোস্টও করেছেন কঙ্গনা ।

emeAcademy-BHM

যে বয়সে লাঠিই একমাত্র আশ্রয় ও ভরসা, সেখানে দাঁড়িয়ে বিদেশের মাটিতে দাপিয়ে বেড়াচ্ছেন ওই বৃদ্ধা। শুধু তাই নয়, বিদেশী অ্যাথলিটদের হারিয়ে দেশের পতাকা তুলে ধরেছেন, এটিও এক মহানজির।ভগবানী দেবীর এমন কীর্তিকে, দেশের ক্রীড়ামন্ত্রকও কুর্নিশ জানাচ্ছে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares