• February 5, 2023

কমনওয়েলথ গেমস থেকে ফের সোনা এল ভারতের ঝুলিতে

 কমনওয়েলথ গেমস থেকে ফের সোনা এল ভারতের ঝুলিতে

আসমান ডেস্ক : বিদেশের মাটিতে আবারও দেশের জয়।কমনওয়েলথ গেমস থেকে ফের সোনা এল ভারতের ঝুলিতে। ভারোত্তোলনে পুরুষদের ৭৩ কেজি বিভাগের ফাইনালে সোনা জিতলেন বাংলার ছেলে অচিন্ত্য শিউলি।মোট ৩১৩ কেজি ওজন তুলে ভারোত্তোলন থেকে তৃতীয় সোনা পেলেন ২০ বছরের অচিন্ত্য। বাংলার হাত ধরে কমনওয়েলথ গেমসে তৃতীয় সোনা পেল ভারত। ৩১ জুলাই দিনটা অবশ‌্যই বাংলার ভারোত্তোলনের ইতিহাসে স্বর্ণোজ্জ্বল হয়ে থাকবে।

emeAcademy-BBA

স্ন্যাচ ইভেন্টে ভারতের ভারোত্তোলক অচিন্ত্য শিউলি প্রথম লক্ষ্য নিয়েছিলেন ১৩৭ কেজি। যা তিনি সহজেই তোলেন। দ্বিতীয় চেষ্টায় তিনি তোলেন ১৪০ কেজি। এরপর তৃতীয় চেষ্টায় লক্ষ্য ছিল ১৪৩ কেজি। সেটাও সহজেই তুলে নেন অচিন্ত্য।এরপর ক্লিন অ্যান্ড জার্কে প্রথম প্রচেষ্টায় তিনি তোলেন ১৬৬ কেজি। দ্বিতীয় চেষ্টায় ১৭০ কেজির লক্ষ্য ছিল, তবে তা পূরণ করতে পারেননি। কিন্তু হাল ছাড়েননি। তৃতীয় বারও ১৭০ কেজিই চেষ্টা করেন। এবং সফল হন। স্ন্যাচে ১৪৩ কেজি তোলার পর ক্লিন অ্যান্ড জার্কে ১৭০ কেজি তুলে সব মিলিয়ে ৩১৩ কেজি তুলে নিজে সোনা জিতে নিলেন অচিন্ত্য।

emeAcademy-BHM
StartupPedia

ছোট বেলায় অভাবের মধ্যে দিয়ে বড় হয়েছে হাওড়ার দেওলপুর গ্রামের অচিন্ত্য। ২০ বছরের অচিন্ত‌্যর পথ চলাটা মোটেই সহজ ছিল না। জীবনে বহু ঘাত -প্রতিঘাতের মধ্যে দিয়ে তাঁকে হাঁটতে হয়েছে। ২০১৩ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে বাবা প্রয়াত হন, অথৈ জলে পরে পরিবার । সাপ্তাহিক পাঁচশো টাকায় জরির কাজ করতেন মা । তাঁকে সাহায্য করতে নিজেও শাড়িতে জরি বসাতো অচিন্ত্য । এরপর অধ্যবসায়কে সঙ্গী করেই ভারোত্তোলনের কক্ষপথে নিজের জায়গা করে নিয়েছেন তিনি।

emeAcademy-MBA

এদিনের এই সোনা জয় তিনি তাঁর দাদা এবং কোচদের উত্‍সর্গ করেছেন।প্রসঙ্গত এরআগে কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে দু বার সোনার পদক এবং এবার বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে রেকর্ড গড়ে সোনার পদক জয় বাংলার ভারোত্তোলক অচিন্ত্য শিউলির।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares