• February 5, 2023

কুর্নিশ ডেলিভারি বয় কে,প্রতিবন্ধকতাকে উড়িয়ে দিন কাটাচ্ছে নিজের ছন্দে

 কুর্নিশ ডেলিভারি বয় কে,প্রতিবন্ধকতাকে উড়িয়ে দিন কাটাচ্ছে নিজের ছন্দে

আসমান ডেস্ক : একই সমাজে দুরকম চিত্র। কোথাও চলছে কোটি কোটি টাকার দুর্নীতি, কোথাও আবার জীবন যুদ্ধে বেঁচে থাকার জন্য হুইল চেয়ারে বসেই চলছে সংগ্রাম। প্রচলিত ধারার থেকে ব্যতিক্রমী এই ডেলিভারি বয়। জীবনের প্রতিবন্ধকতাকে উড়িয়ে দিন কাটাচ্ছেন নিজের ছন্দে, শর্তে ও সম্মানে ।

emeAcademy-BBA

তিনি পেশায় একজন জোম্যাটোর ডেলিভারি ম্যান। তবে বিশেষ ক্ষমতাসম্পন্ন এই ব্যক্তি ডেলিভারি করেন হুইলচেয়ারে চেপে। তাঁর সাহস ও নিষ্ঠাকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা ।

emeAcademy-BHM
StartupPedia

কয়েক সপ্তাহ আগে তাঁর ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করা মাত্র তা ভাইরাল । ভিডিওতে দেখা যাচ্ছে জোম্যাটোর নির্দিষ্ট উর্দি পরেই তিনি যাচ্ছেন হুইল চেয়ার চালিয়ে। ডেলিভারি ব্যাগটা রেখেছেন চেয়ারের পিছনে। তাঁকে কর্মী হিসেবে নিয়োগ করার জন্য সংস্থাকে ধন্যবাদ জানিয়েছেন নেটিজেনরা । অনেকেই তাঁকে অনুপ্রেরণা বলে অভিহিত করেছেন।

emeAcademy-MBA

জানা গিয়েছে হইলচেয়ারে ওই জোম্যাটো কর্মীর নাম মুরুগান। ৬ বছর আগে মেরুদণ্ডে গুরুতর আঘাত পান। পথ দুর্ঘটনা আহত হওয়ার পর তাঁর শরীর অশক্ত হয়ে পড়েছিল । তবে তিনি জীবনে ঘুরে দাঁড়ানোর আশা ছাড়েননি । তাঁর জন্য বিশেষ নক্সার হুইলচেয়ার তৈরি করে দিয়েছে একটি স্টার্ট আপ সংস্থা। ব্যাটারিচালিত এই হুইলচেয়ার একবার পূর্ণ চার্জে যেতে পারে ২৫ কিমি পথ। ব্যাটারি চার্জ দিতে সময় লাগে ৪ ঘণ্টা । আর এই হুইল চেয়ারের উপর বসেই বর্তমানে নিজের রুজি রোজগারের জন্য খাবার ডেলিভারি করেন মুরুগান। তিনি আবারও প্রমাণ করলেন চেষ্টার বিকল্প কিছু নেই। সহজ পথে থাকলে কোন প্রতিবন্ধকতাই জীবনে চলার পথে বাধা হয়ে দাঁড়াতে পারবে না।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares