• February 5, 2023

গলায় আটকে যাওয়া কানের দুল বের করে একরত্তিকে বাঁচাল এনআরএস এর ইএনটি বিভাগ

 গলায় আটকে যাওয়া কানের দুল বের করে একরত্তিকে বাঁচাল এনআরএস এর ইএনটি বিভাগ

আসমান ডেস্ক : আবারও এক অসাধ্য সাধন।

emeAcademy-BBA

গলায় আটকে যাওয়া কানের দুল বের করে একরত্তিকে বাঁচাল নীলরতন সরকার হাসপাতালের ইএনটি বিভাগ।বয়স মাত্র ১বছর ১১ মাস । খেলাচ্ছলে একরত্তি মেয়ের গলায় আটকে যায় কানের দুল । মাইক্রো সার্জারির মাধ্যমে শিশুটিকে বাঁচাল এনআরএস হাসপাতাল ।

emeAcademy-BHM
StartupPedia

নদিয়া জেলার মদনপুরের বাসিন্দা সকেন্দ্র মণ্ডল ও স্ত্রী আফিসা মণ্ডলের একমাত্র মেয়ে আনিশা । রাত্রিবেলায় খেলতে খেলতে মায়ের কানের দুল খেয়ে ফেলে ওই একরত্তি । আনিশার বাবা জানান,১৬ তারিখ রাত দু’টোর সময় ঘুম থেকে উঠে পড়ে আনিশা । তারপর নিজের মতো খেলছিল ।খেলতে খেলতেই পাশে থাকা একটা কানের দুল মুখে পুরে নেয় । লজেন্স খাওয়ার মতো সেটাকে ও খেতে শুরু করে । এরপর আচমকা ওই একরত্তির কান্নার আওয়াজে ঘুম ভেঙে যায় দম্পতির।দেখেন নিঃশ্বাস নিতে পারছে না তাদের সন্তান। তখনই তারা লক্ষ্য করেন ওই দুলটা কোনো ভাবে আটকে আছে গলার ভিতরে ।এরপর বহু চেষ্টা করেও ফল মেলেনি।বরং যতোই তারা দুলটা বের করার চেষ্ঠা করেন ততই দুলটা ভিতরে ঢুকে যায় । এরপর সেই রাতেই কল্যাণী হাসপাতালে নিয়ে গেলে সেখানে উপযুক্ত পরিকাঠামো না-থাকায় কলকাতায় রেফার করা হয় । সেই মতো এনআরএস হাসপাতালে এলে সেখানেই চিকিত্‍সকরা মাইক্রো সার্জারি করে একরত্তি মেয়েকে সুস্থ করে তোলেন।

emeAcademy-MBA

অপারেশনের পর বর্তমানে সুস্থ রয়েছে আনিশা এমনটাই জানিয়েছে হাসপাতাল কতৃপক্ষ। সোমবার ফের করা হয়েছে এক্স-রে । হাসপাতাল সূত্রে খবর, বেশ কিছুদিন পর্যবেক্ষণে রেখে তারপর ছুটি দেওয়া হবে এই খুদেকে ।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares