• July 3, 2022

জমা জলের সমস্যা রুখতে জেলার সর্বত্রই নিষিদ্ধ হতে চলেছে প্লাস্টিক প্যাকেটের ব্যবহার

 জমা জলের সমস্যা রুখতে জেলার সর্বত্রই নিষিদ্ধ হতে চলেছে প্লাস্টিক প্যাকেটের ব্যবহার

আসমান ডেস্ক :কলকাতায় বর্ষা এসে গেছে।আর বর্ষা আসতেই বর্ষায় জলবাহিত রোগের কথা মাথায় রেখে আগাম সতর্কতা জেলা প্রশাসনের।চলতি সপ্তাহ থেকেই শুরু হতে চলেছে খাবারের দোকানে খাবারের গুণমান পরীক্ষা করে দেখার কাজ। একইসঙ্গে আগামী ১ জুলাই থেকে জেলার সর্বত্রই নিষিদ্ধ হতে চলেছে প্লাস্টিক প্যাকেটের ব্যবহার।

emeAcademy-BBA

মঙ্গলবার হুগলি জেলা পরিষদের মিটিং হলে আয়োজিত স্বাস্থ্য দপ্তরের এক উচ্চপর্যায় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

emeAcademy-BHM
StartupPedia

মিটিং এ উপস্থিত ছিলেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমা ভুঁইয়া, জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শান্তনু ব্যানার্জি সহ জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকেরা। মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, বর্ষা এলেই জলবাহিত রোগব্যাধি বাড়ে। তাই আগাম সতর্কতা গ্রহণ করার জন্যই এই বৈঠক। গোটা জেলা জুড়ে খাবারের দোকানে গুণমান পরীক্ষা চলবে। একইসঙ্গে চলবে প্লাস্টিক ব্যবহার সম্পর্কে মানুষকে সচেতন করার কাজ। স্বাস্থ্য কর্মাধ্যক্ষ জানিয়েছেন, চলতি সপ্তাহ থেকেই শুরু হবে অভিযান। শহর থেকে গ্রাম সর্বত্রই খাবারের দোকানে মজুত করে রাখা খাবার পরীক্ষা করে দেখা হবে। একইসঙ্গে খাবার প্রস্তুত করার ক্ষেত্রে ব্যবহার করা জলও পরীক্ষা করা হবে।

emeAcademy-MBA

খাবারের গুণমান এবং জল খতিয়ে দেখবেন ফুড সেফটি আধিকারিকেরা। কোনও রকম গাফিলতি নজরে পড়লে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।প্রসঙ্গত, জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ জানিয়েছেন, আগামী মাসের শুরু থেকেই প্লাস্টিকের ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করে দেওয়া হয়েছে। আর আগামী মাসের ২ তারিখ থেকে প্লাস্টিকের প্যাকেট নিয়ে অভিযান শুরু হবে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares