• July 3, 2022

ডাক কর্মীদের মাধ্যমে হাওড়ার জেলা হাসপাতালে শুরু পাইলট প্রকল্প

 ডাক কর্মীদের মাধ্যমে হাওড়ার জেলা হাসপাতালে শুরু পাইলট প্রকল্প

আসমান ডেস্ক :এতদিন অবধি ডাক বিভাগের অধীন আধার-সহ আইপিপিবি-র কিছু পরিষেবা ডাকঘর কর্মীরা গ্রাহকের বাড়ি গিয়ে দিতেন।তবে এখন থেকে বদলাচ্ছে নিয়ম। হাসপাতালেই অস্থায়ী শিবির করে প্রতিষেধক নিতে বা চিকিত্‍সার জন্যে আসা শিশুদের আধারে নাম তোলানোর বিষয়টি খতিয়ে দেখছে ডাক বিভাগ।সম্প্রতি ডাক কর্মীদের মাধ্যমে হাওড়ার জেলা হাসপাতালে এর পাইলট প্রকল্প শুরু করেছে ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক (আইপিপিবি)।

emeAcademy-BBA
StartupPedia

এ প্রসঙ্গে বণিকসভা মার্চেন্টস চেম্বারের সভায় ওয়েস্ট বেঙ্গল সার্কলের চিফ পোস্ট মাস্টার জেনারেল জে চারুকেশীর দাবি, ডাক বিভাগের প্রচলিত পরিষেবাগুলি দিতে আধুনিক প্রযুক্তির সাহায্য নেওয়া হচ্ছে। যেমন, ডাকঘরের গ্রাহকেরাও ব্যাঙ্কের মতো এনইএফটি এবং আরটিজিএস পরিষেবা পাচ্ছেন। সেখানেই আইপিপিবি-র সার্কল হেড কণিষ্ক ধীবর জানান, হাওড়ার জেলা হাসপাতালে শিশুদের আধার নথিভুক্তির জন্য পাইলট প্রকল্প চলছে। পরে তা বাড়ানো হবে কিনা, সেই সিদ্ধান্ত নেবেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

emeAcademy-BHM

ডাক বিভাগ সূত্রের খবর, হাওড়া জেলা প্রশাসন থেকে ওই হাসপাতালে শিশুদের আধারের জন্য সপ্তাহে এক দিন অস্থায়ী শিবির চালুর প্রস্তাব দেওয়া হয়েছিল। পাইলট প্রকল্প সফল হলে তা আইপিপিবি-র সদর দফতর ও ডাক বিভাগকে জানানো হবে। দুয়ারে সরকারের পরে কলকাতা পুরসভা এলাকাতেও ওয়ার্ড ভিত্তিক আইপিপিবি-র কিছু পরিষেবা দেওয়া যায় কি না, তা নিয়ে কথাবার্তা চলছে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares