• February 5, 2023

ধর্মনিরপেক্ষ ভারতে মুসলিমদের প্রতি  বিমাতার মত আচরণ করছে বিজেপি সরকার, অভিযোগে সরব ওয়াইসি

 ধর্মনিরপেক্ষ ভারতে মুসলিমদের প্রতি  বিমাতার মত আচরণ করছে বিজেপি সরকার, অভিযোগে সরব ওয়াইসি

আসমান ডেস্ক : ধর্মনিরপেক্ষ ভারতেই মুসলিমদের প্রতি  বিমাতার মত আচরণ করছে বিজেপির সরকার, সম্প্রতি এই অভিযোগে সরব হলেন এআইএমআইএম নেতা আসাদউদ্দিন ওয়াইসি। তাঁর অভিযোগ, ‘বিজেপি নেতৃত্বাধীন উত্তরপ্রদেশ সরকার জনগণের অর্থ ব্যবহার করে কানওয়ারিয়াদের ওপর ফুলের পাপড়ি বর্ষণ করছে। আমরা চাই, সরকার সকলের সঙ্গে সমান আচরণ করুক।কারণ, তারা মুসলিমদের ওপর ফুল বর্ষণ করে নি। উলটে, আমাদের বাড়িগুলিকে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছে।’

emeAcademy-BBA

ওয়াইসির এই সব অভিযোগের কারণ, হজরত মহম্মদকে নিয়ে নূপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে গোটা দেশে পথে নেমেছিলেন মুসলিম সম্প্রদায়ের লোকজন।  সেই বিক্ষোভ কড়া হাতে দমন করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। সিসিটিভিতে বিক্ষোভকারীদের চিহ্নিত করে তাঁদের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছিল উত্তরপ্রদেশ প্রশাসন।

emeAcademy-BHM
StartupPedia

এরপর এ প্রসঙ্গে পার্লামেন্ট চত্বরে হায়দরাবাদের এই সাংসদ সাংবাদিক বৈঠকে সব ভারতীয়দের সঙ্গে সমান আচরণের দাবি সরকারের কাছে জানান। তিনি বলেন, ‘যদি আপনি এক সম্প্রদায়কে ভালোবাসেন, তবে কিছুতেই অন্য সম্প্রদায়কে ঘৃণা করতে পারেন না। যদি আপনার ধর্মবিশ্বাস থাকে, তবে অন্যদেরও ধর্মবিশ্বাস আছে।’ কানওয়ার যাত্রা নিয়ে মঙ্গলবারই সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। সেখানে দেখা গিয়েছে, কানওয়ার যাত্রায় অংশগ্রহণকারীরা হরিদ্বারের কাছে গঙ্গার জল সংগ্রহ করছেন। তারপর সেই জল নিয়ে আশপাশের শিবমন্দিরে শিবলিঙ্গের মাথায় ঢালার জন্য দৌড়চ্ছেন।

emeAcademy-MBA

সেই ব্যাপারে বলতে গিয়ে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) সংগঠনের প্রধান জানান, ‘যদি একজন মুসলিম খোলা জায়গায় কিছুক্ষণের জন্য প্রার্থনা করেন, তবে তা নিয়ে বিতর্ক তৈরি হয়ে যায়। মুসলিমদের লক্ষ্য করে পুলিশ গুলি ছুড়ছে। লকআপে ঢুকিয়ে পেটাচ্ছে। এনআইএ ধরে নিয়ে যাচ্ছে। ইউএপিএর ধারায় মামলা দিচ্ছে। মুসলিমদের গণপ্রহার করা হচ্ছে। তাঁদের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। এই সব কিছুই করা হচ্ছে, কারণ তাঁরা মুসলিম। অথচ, চলতি মাসের গোড়ার দিকে উত্তরপ্রদেশের মীরাটে সরকারের উচ্চপদস্থ আধিকারিকরা কানওয়ারিয়াদের ওপর পুষ্পবৃষ্টি করেছেন।’ দুই সম্প্রদায়ের সঙ্গে সরকারের এমন দু’চোখা নীতি কেন,এদিন সেই প্রশ্ন তুলেই সরব হন ওয়াইসি।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares