• July 4, 2022

নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করতে এমন উদ্যোগ নন্দকুমারের

 নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করতে এমন উদ্যোগ নন্দকুমারের

আসমান ডেস্ক :বয়স আশির কোঠায়।এই বয়সে এসেও একটুও হারায়নি মনের জোর।তাই অল্প বয়সি পরীক্ষার্থীদের পাশে বসে খাতায় কলমে পরীক্ষা দিলিন এক বৃদ্ধ। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। নাম নন্দকুমার মেনন। বাড়ি কেরলের কোচি শহরে।বর্তমানে পেশায় তিনি একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার।তার মনের জোরে এ সপ্তাহে ডাটা সায়েন্স নিয়ে মাদ্রাজের আইআইটিতে বিএসসি পরীক্ষায় বসেছিলেন তিনি।

emeAcademy-BBA
StartupPedia

চ্যালেঞ্জ নিতে বরাবরই ভালোবাসেন বিজ্ঞানের ভক্ত নন্দকুমার। এবারও তাই চ্যালেঞ্জই নিয়েছিলেন। আর সেইসঙ্গে অল্পবয়সিদের ইঞ্জিনিয়ারিং নিয়ে উত্‍সাহ দিতেই এই চ্যালেঞ্জটা নিয়েছিলেন তিনি।এ মাসের ৫ তারিখে এনট্রান্স পরীক্ষা হয়েছিল। অনলাইনেই এই কোর্স পড়ানো হয়। পরীক্ষার্থীদের এনট্রান্স পরীক্ষায় বসতে হয়। এনট্রান্স পরীক্ষা চারটি বিষয়ে হয়। যে গুলি অত্যন্ত কঠিন। মেমন জানিয়েছেন তিনি টেস্ট পরীক্ষায় আংশিকভাবে উতরোতে পেরেছেন। বাকি রয়েছে দুটি পরীক্ষা।

emeAcademy-BHM

মেনন জানান, এই বয়সে পরীক্ষা দিয়ে তিনি যেমন ডাটা সায়েন্সে নতুন প্রজন্মের দক্ষতা আয়ত্ত করতে চেয়েছেন, তেমনই তাদের সামনে জলজ্যান্ত উদাহরণ হিসেবে নিজেকে তুলে ধরতে চেয়েছিলেন।আর ঠিক এ কারণেই পরীক্ষায় বসেছিলেন তিনি। তবে নতুন প্রজন্মের ছেলেমেয়েরা যাতে অফলাইনে পড়ার সুযোগ থেকে বঞ্চিত না হয়, সেজন্য অনলাইনেই পড়াশোনা করেছেন। তাঁর এই চেষ্টায় নতুন প্রজন্ম যদি অনুপ্রাণিত হয়, তাহলে খুশি হবেন বলে জানিয়েছেন মেনন।

 

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares