• May 29, 2022

পর্যটন শিল্পে জোয়ার আনতে অভিনব পরিকল্পনা তামিলনাড়ু সরকারের

 পর্যটন শিল্পে জোয়ার আনতে অভিনব পরিকল্পনা তামিলনাড়ু সরকারের

আসমান ডেস্ক : পর্যটন শিল্পে জোয়ার আনতে ও পর্যটকের আকর্ষণ বাড়াতে অভিনব পরিকল্পনা নিয়েছে তামিলনাড়ু সরকার। মান্নার উপসাগরের ২১টি দ্বীপের মধ্যে অন্যতম কুরুসাদাই দ্বীপ।কুরুসাদাই দ্বীপ তামিলনাড়ুর অফবিট গন্তব্যস্থলগুলির মধ্যে অন্যতম। এখানে সামদ্রিক নানা চেনা ও অচেনা প্রাণি দেখতে পাওয়া যায়। তারমধ্যে সামদ্রিক শসা, সামদ্রিক অর্চিন, কাঁকড়ার মত জলজ প্রাণী দেখতে পাওয়া যায়।তাই তামিলনাড়ু সরকার সম্প্রতি এই দ্বীপে নৌকা ভ্রমণ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে।

emeAcademy-BBA
StartupPedia

এই গোটা দ্বীপ জুড়ে রয়েছে প্রবাল , সামদ্রিক প্রাণী ও সমুদ্র ও দ্বীপে প্রাকৃতিক সৌন্দর্য।রয়েছে উপকূলীয় উদ্ভিদ এবং প্রাণীজগতের মুগ্ধ করা দৃশ্য।এসব ছাড়াও আপনার ভাগ্য যদি সহায় থাকে, তাহলে ১৬৮ একর জুড়ে বিস্তৃত দ্বীপে যাওয়ার পথে হাম্পব্যাক ডলফিনদের খেলাও দেখতে পারেন।

emeAcademy-BHM

এই পর্যটনের আসল উদ্দেশ্য হল দ্বীপগুলির তাত্‍পর্য ও সামুদ্রিক বাস্তুতন্ত্র সম্পর্কে সচেতন ও তথ্য প্রদান করা।রাউন্ড-ট্রিপটি ৯০ মিনিট স্থায়ী হবে এবং জেটিটি কুন্টুকাল থেকে ছেড়ে রওনা দেবে। যেটি রামেশ্বরম শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে। জানা গেছে, সকাল ৭টা থেকে দুপুর ২টো পর্যন্ত এই দ্বীপে যাওয়ার জন্য বোটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তবে প্রতিকূল জলবায়ু এবং বিপজ্জনক ঢেউয়ের ক্ষেত্রে নৌবিহার বন্ধ করা যেতে পারে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares