• February 5, 2023

প্রতারণার শিকারের হাত থেকে সাধারণ মানুষকে বাঁচাতে এবার উদ্যোগী কলকাতা পুলিশ

 প্রতারণার শিকারের হাত থেকে সাধারণ মানুষকে বাঁচাতে এবার উদ্যোগী কলকাতা পুলিশ

আসমান ডেস্ক : দিনের পর দিন রাজ্যে বাড়ছে সাইবার ক্রাইম। আর্থিকভাবে সর্বস্বান্ত হওয়া থেকে শুরু করে, নানান ভাবে সাধারণ মানুষকে প্রতারণার শিকারের হাত থেকে বাঁচাতে এবার উদ্যোগী হল কলকাতা পুলিশ। হ্যাকারদের দৌরাত্মক বন্ধ করতে আরো উন্নত প্রযুক্তি ও এক্সপার্টাইজেশন এর প্রয়োজন।

emeAcademy-BBA

সেই প্রয়োজন মেটাতে এবার, ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল ইনস্টিটিউশন এর বিশেষজ্ঞ বৃন্দ, যাদবপুর ইউনিভার্সিটির ইনফরমেশন এন্ড টেকনোলজি বিভাগ, আই আই টি খড়গপুর এর টেকনোলজিক্যাল এক্সপার্ট, সহ একাধিক টেকনোলজিক্যাল এক্সপার্ট সংস্থাগুলির সঙ্গে জোট বেঁধে হ্যাকার নিয়ন্ত্রণের জন্য আরো উন্নত প্রযুক্তি ও এক্সপার্টাইজেশনকে কাজে লাগাতে চায় কলকাতা পুলিশ।এদিন নেতাজি ইনডোর স্টেডিয়ামে এই সংক্রান্ত এক অনুষ্ঠানে কলকাতা পুলিশের নগর পাল বিনীত কুমার গোয়েল এমনটাই জানালেন।

emeAcademy-BHM
StartupPedia

বিনীত গোয়েল জানান ‘আজকের এই অনুষ্ঠানে বিপুল সংখ্যক সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা রয়েছেন। প্রায় ৪০০ আজ যোগদান করেছেন। আজকের দিনে যেভাবে সাইবার ক্রাইম বাড়ছে এবং সাইবার ক্রাইম যেভাবে তার রুপ ও চরিত্র বদলেছে সেই জায়গায় দাঁড়িয়ে সমস্ত সংস্থার এই বিষয় সম্পর্কে অবগত হওয়া উচিত। তাই এই অনুষ্ঠান।’তিনি আরও জানান ‘এই কারণে এখন পার্টনারশিপ করা হচ্ছ, তা প্রাইভেট এবং পাবলিক উভয় ক্ষেত্রেই। কারণ এখন মানুষকে সচেতন করা ভীষণ দরকার যাতে সাইবার সিকিউরিটি আরও বাড়ানো যায়।

emeAcademy-MBA

এই বিষয়ে অ্যাপল বা মাইক্রোসফটের মত সংস্থাগুলিও অন্যদের সাহায্য চায়। তাই এইখানে বিশেষজ্ঞরা আছেন গোটা বিষয়টা আরও বিস্তারিত ভাবে বোঝাতে।’ তিনি জানিয়েছেন ‘যেভাবে সাইবার ক্রাইম তার চরিত্র বদলাচ্ছে তার সঙ্গে পাল্লা দিয়ে চলার জন্য এবং এই নতুন রুপের ক্রাইমকে রোখার জন্যই এই উদ্যোগ। যেখানে বিশেষজ্ঞদের সঙ্গে সবসময় যোগাযোগ রাখা হবে যাতে করে কোন সাইবার অপরাধ হলেই সঙ্গে সঙ্গে তা মেটানো যায়।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares