• February 5, 2023

প্রয়াত সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র, তাঁর প্রয়াণে বিহ্বল সংগীত জগত

 প্রয়াত সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র, তাঁর প্রয়াণে বিহ্বল সংগীত জগত

আসমান ডেস্ক : “ঘুমিয়ে ছিলাম মায়ের কোলে, কখন যে মা গেল চলে, সবাই বলে ওই আকাশে, লুকিয়ে আছে খুঁজে নাও”, বাংলা সংগীত জগতে ফের নক্ষত্রপতন।বাংলা গানের আরও এক অধ্যায়ের অবসান।প্রয়াত বিশিষ্ট সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র ।মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৮১ বছর। শনিবার রাত ১২: ০৫ নাগাদ চেতলার নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে জীবনাবসান হয় তাঁর। এরপর রাতেই সাদার্ন অ্যাভিনিউয়ের এক বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয় তাঁকে। সারা রাত নার্সিং হোমেই তাঁর মরদেহ রাখা হয়। আজ, রবিবার  (৩১ জুলাই) সকাল ১০ টায় রবীন্দ্র সদনে নিয়ে যাওয়া হবে শিল্পীর মরদেহ। সেখানে শ্রদ্ধা জানাতে পারবেন তাঁর গুণমুগ্ধরা। তারপর ক্যাওড়াতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

emeAcademy-BBA
StartupPedia

পরিবার সূত্রে জানানো হয়েছে, তিনি বাড়িতেই ছিলেন। বেশ কিছুদিন ধরে অসুস্থতা ছিল। এর আগে বেশ কয়েক বার তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে তিনি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা করাতে রাজি ছিলেন না। তাই বাড়িতে রেখেই তাঁর চিকিৎসা করানোর ব্যবস্থা করা হয়। এদিন আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়। এরপরেই তাঁর মৃত্যু হয়। চিকিৎসকদের বক্তব্য, হৃদযন্ত্র বিকল হয়ে তাঁর মৃত্যু হয়েছে। এর আগে তাঁর তিনবার স্ট্রোক এবং দুবার হার্ট অ্যাটাক হয়েছিল এমনটাই জানা গেছে পরিবার তরফে।

emeAcademy-BHM

মান্না দে, হেমন্ত মুখোপাধ্যায়, সন্ধ্যা মুখোপাধ্যায়ের যুগে বাংলা গানের আলাদা ঘরানা তৈরি করেছিলেন নির্মলা মিশ্র। সুরেলা কণ্ঠের জাদুতে তিনি মুগ্ধ করেছেন আপামর বাংলাকে।একের পর এক বিখ্যাত গান উপহার দিয়েছেন আমাদের। তাঁর বিখ্যাত গানগুলোর মধ্যে রয়েছে, ‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’ ‘ও তোতোপাখি’, ‘আমি তো তোমার চিরদিনের হাসি কান্নার সাথী’। এই তালিকা শেষ হওয়ার নয়।

 

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares