• February 5, 2023

প্রায় সাড়ে ৬ হাজার কিলেমিটার পথ পেরিয়ে অভিষ্ট লক্ষ্য মক্কায় পৌঁছেছেন ব্রিটিশ নাগরিক

 প্রায় সাড়ে ৬ হাজার কিলেমিটার পথ পেরিয়ে অভিষ্ট লক্ষ্য মক্কায় পৌঁছেছেন ব্রিটিশ নাগরিক

আসমান ডেস্ক :প্রায় সাড়ে ৬ হাজার কিলেমিটার পথ পায়ে হেঁটে অবশেষে পৌঁছেছেন অভিষ্ট লক্ষ্য মক্কায়।মনের কী অসম্ভব জোর থাকলে তবেই এটা সম্ভব। আর অবশ্যই অদম্য জেদ।নেদারল্যান্ড, জার্মানি, অস্ট্রিয়া, হাঙ্গেরি, সরবিয়া, বুলগেরিয়া, তুর্কি, লেবানন এবং জর্ডন। একের পর এক দেশ পেরচ্ছেন পায়ে হেঁটে। এভাবেই তিনি একের পর এক দেশ পার করেছেন এবং পৌঁছে গিয়েছেন তাঁর সেই লক্ষ্যে।

emeAcademy-BBA
StartupPedia

ইরাক বংশোদ্ভুত এই ব্রিটিশ নাগরিক আদম মহামেদের বয়স ৫২ বছর। তাঁর ইচ্ছা, ইংল্যান্ড থেকে তিনি হজের জন্য পায়ে হেঁটে পৌঁছবেন মক্কায়। আর সেই লক্ষ্যে তিনি সফলও। তাঁর পুরো যাত্রাপথের সময় প্রায় ১১ মাস। সঠিকভাবে বলতে গেলে ১০ মাস ২৫ দিন। ২০২১ সালের ১ অগাস্ট ইংল্যান্ড থেকে যাত্রা শুরু করেছিলেন। সৌদিতে পৌঁছেছেন জুন মাসে। প্রতিদিন গড়ে তিনি ১৭.৮ কিলোমিটার রাস্তা অতিক্রম করেছেন।

emeAcademy-BHM

তবে তিনি একা নন। সঙ্গে একটি ছোট্ট হাতে তৈরি গাড়ি, যাতে লাগানো স্পিকারে সবসময় বেজে চলেছে ধর্মীয় সংগীত। উদ্দেশ্য একটাই, বিশ্বে শান্তি ও সাম্যের বার্তা ছড়িয়ে দেওয়া। তাঁর ভাষায়, আমি নিজের সুনাম কুড়াতে বা অর্থের লোভে এই কষ্ট করছি না। আমি চাই ইসলাম ধর্ম যেভাবে শিখিয়েছে ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই সমান, সেই বার্তাই সবার মধ্যে ছড়িয়ে দিতে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares