• July 3, 2022

বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা! রোগ প্রতিরোধে তত্‍পর রাজ্য স্বাস্থ্য দফতর

 বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা! রোগ প্রতিরোধে তত্‍পর রাজ্য স্বাস্থ্য দফতর

আসমান ডেস্ক : বর্ষা এখনও নামেনি, এর মধ্যেই কলকাতার একাধিক এলাকায় জলবাহিত রোগ ডায়েরিয়ার থাবা। বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। রোগ প্রতিরোধে তত্‍পর রাজ্য স্বাস্থ্য দফতর। পরিস্থিতি সামলাতে বেলেঘাটা আইডিতে তৈরি হল বিশেষ ওয়ার্ড। বেলেঘাটা আইডি হাসপাতালে ১০০ জনের জন্য চিকিৎসা পরিষেবা মিলবে বলে জানা গেছে।যেখানে ৫০ জন পুরুষ আর বাকি ৫০ জন মহিলা ও শিশুদের জন্য বরাদ্দ থাকবে।

emeAcademy-BBA
StartupPedia

ইতিমধ্যেই বেলেঘাটা আইডি হাসপাতাল ডায়েরিয়ায় রোগী ভর্তি হওয়া শুরু হয়েছে। বিভিন্ন এলাকা থেকে আসছেন রোগীরা। হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য বেডের সংখ্যা বরাদ্দ ছিল ৩০০। সেখানে কমিয়ে করা হল ২০০। বাকি ১০০ বেড ডায়ারিয়া রোগীদের জন্য বরাদ্দ করা হল। শুধু ডায়েরিয়া নয়, করোনা আক্রান্ত রোগীর সংখ্যাও ইতিমধ্যে বাড়ছে বলে জানান বেলেঘাটা আইডি হাসপাতালের প্রিন্সিপাল। নতুন ওয়ার্ড তৈরি হওয়ার পরেই বুধবার থেকে ডায়ারিয়া রোগী ভর্তি হয়েছে ৫ জনের বেশি।

emeAcademy-BHM

কী কারণে এই ডায়েরিয়া রোগের প্রাদুর্ভাব এবং এর থেকে রক্ষা মিলবে কীভাবে, সেকথা স্পষ্টভাবে এদিন জানান বেলেঘাটা আইডি হাসপাতালের প্রিন্সিপাল অনিমা হালদার। এই রোগের ফলে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে বলে জানান বেলেঘাটা আইডি হাসপাতালের প্রিন্সিপাল। ফলে আশঙ্কায় দিন কাটছে রোগীর পরিবারের।ডায়েরিয়ার বাড়বাড়ন্তে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর থেকে চিকিত্‍সক মহল সকলেই।
তবে পরিষেবা দিতে তৎপর হাসপাতাল কর্তৃপক্ষ।

 

 

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares