• July 3, 2022

বাড়ি বাড়ি ঘুরে সচেতনতার কাজে নামবে কলকাতা পৌরনিগম

 বাড়ি বাড়ি ঘুরে সচেতনতার কাজে নামবে কলকাতা পৌরনিগম

আসমান ডেস্ক : রাজ্যে ফের চোখ রাঙাচ্ছে করোনা সংক্রমণ । কিন্তু এই পরিস্থিতিতে শহরের একাংশ নাগরিকের বুস্টার ডোজ নেওয়ার অনীহায় চিন্তায় পড়েছে কলকাতা পৌরনিগমের স্বাস্থ্য বিভাগ । তাই যাদের মধ্যে অনীহা রয়েছে তাঁদের বাড়ি বাড়ি ঘুরে সচেতনতার কাজে নামবে কলকাতা পৌরনিগম।এবার বুস্টার ডোজ নিতে প্রচার অভিযানে নামছে কলকাতা পৌরনিগম।

emeAcademy-BBA
StartupPedia

বর্তমান পরিস্থিতিতে মাস্ক পরা ও স্যানিটাইজার ব্যবহারের পাশাপাশি করোনা বৃদ্ধি ঠেকাতে প্রয়োজন টিকাকরণ । তাই স্বাস্থ্য বিভাগের সঙ্গে শহরের করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে কলকাতা পৌরনিগমের আধিকারিকদের বুস্টার টিকার বিষয়ে জোর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে । যদিও এক্ষেত্রে টিকা নিতে জোর করতে পারে না কর্তৃপক্ষ । কিন্তু এখন করোনা ফের ঊর্ধ্বমুখী । তাই, বুস্টার ডোজ নেওয়া প্রয়োজন । ফলে এই পরিস্থিতিতে মানুষকে বোঝানো ছাড়া আর কোনও উপায় নেই পৌরনিগমের হাতে ।

emeAcademy-BHM

কলকাতা পৌরনিগম সূত্রে খবর, বুস্টার ডোজ নিতে অনীহা রয়েছে এমন নাগরিকদের বাড়ি বাড়ি প্রচারের উপর জোর দেওয়া হচ্ছে । জানা গেছে, এখনও পর্যন্ত ৪ লাখ ৩ হাজার ৮৪৪ জন নাগরিক বুস্টার ডোজ নিয়েছেন । তার মধ্যে ৬০ বছর বয়সি ও তার ঊর্ধ্বে টিকা নিয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৯৪ জন । এর মধ্যে চিকিত্‍সক এবং স্বাস্থ্যকর্মীরা মিলিয়ে ৫৩ হাজার ৫৬ জন বুস্টার ডোজ নিয়েছেন এবং প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ৬৫ হাজার ৬৯৪ জন এই টিকা নিয়েছেন । ফলে বোঝাই যাচ্ছে বহু মানুষ টিকা নিচ্ছেন না । বুস্টার ডোজ থেকে নিজেদের সরিয়ে রাখছেন।তাই এবার উপায় না পেয়ে এক প্রকার বাধ্য হয়েই বাড়ি বাড়ি প্রচার করে মানুষকে বুস্টার ডোজ নেওয়ার জন্য উত্‍সাহিত করার জন্য উদ্যোগী কলকাতা পুরসভা।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares