• February 5, 2023

বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমল সিলিন্ডার পিছু ৩৬ টাকা ৫০ পয়সা

 বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমল সিলিন্ডার পিছু ৩৬ টাকা ৫০ পয়সা

আসমান ডেস্ক :অগাস্টের প্রথম দিন থেকে ব্যবসায়ীদের জন্য সুখবর।কিছুটা কমছে জ্বালানির জ্বালা!বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমল সিলিন্ডার পিছু ৩৬ টাকা ৫০ পয়সা।এর আগে জুলাইয়ের প্রথম সপ্তাহে রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় অনেকটাই কমেছিল। তারপর আবারও বাড়ে এলপিজি সিলিন্ডারের দাম। এতদিন কলকাতায় ১৯ কোজি রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ছিল ২ হাজার ১৩১ টাকা তবে আজ থেকে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম সিলিন্ডারে ৩৬ টাকা ৫০ পয়সা কমে ১৯ কেজি রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম হল ২ হাজার ৯৫ টাকা ৫০ পয়সা।

emeAcademy-BBA
StartupPedia

তেল সংস্থাগুলির তরফে জানানো হয়েছিল, ১ জুলাই থেকে ১৯ কেজির রান্নার গ্যাসের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও দেশজুড়ে একই মাত্রায় দাম কমছে না। জুলাইয়ের প্রথম সপ্তাহে কলকাতায় এলপিজি সিলিন্ডারের দাম কমছিল সিলিন্ডার প্রতি ১৮২ টাকা। নতুন দাম ছিল ২১৪০ টাকা। তবে ১৪.২ কোজি গ্যাস সিলিন্ডারের দম এখনও অপরিবর্তিত রয়েছে বলেই খবর।

emeAcademy-BHM

মে মাসে ভারতে প্রথমবার হাজারের গণ্ডি পার করেছিল এলপিজি-র দাম। গত দেড় বছরে ভারতে ৮ বার দাম বাড়ানো হয়েছে রান্নার গ্যাসের। পেট্রল-ডিজেলের সঙ্গে রীতিমতো পাল্লা দিচ্ছে গ্যাসের দামবৃদ্ধিও। বাণিজ্যিক ব্যবহারের ‘লিক্যুইফায়েড পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি)’ সিলিন্ডারের দাম চড়চড় করে বেড়ে চলেছে। জ্বালানি তেলের দাম প্রায় রোজই বাড়ছে। সেই সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। এপ্রিল থেকেই জীবনদায়ী ও জরুরি ওষুধপত্রের দাম বেড়েছে।ফলে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে মধ্যবিত্তদের।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares