• August 13, 2022

বাতিস্তম্ভে মৃত্যু ফাঁদ!বর্ষা আসতেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা

 বাতিস্তম্ভে মৃত্যু ফাঁদ!বর্ষা আসতেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা

আসমান ডেস্ক :ইতিমধ্যেই রাজ্যে বর্ষা এসেছে। বৃষ্টির জেরে কলকাতা শহরের বিভিন্ন এলাকা জলমগ্ন, এই সময়েই কলকাতার বুকে একের পর এক বিদ্যুত্‍স্পৃষ্টের ঘটনা ঘটেছে।শহর কলকাতার বুকে একই ঘটনার পুনরাবৃত্তি। বৃষ্টি হলেই বিপর্যয়। জল জমে তড়িদাহত হয়ে মৃত্যুতে কিছুতেই আর লাগাম পরানো যাচ্ছে না। একের পর এক দুর্ঘটনা ঘটেই চলছে। আর এর ফলে বলি হচ্ছে সাধারণ মানুষের জীবন।

emeAcademy-BBA

সম্প্রতি হরিদেবপুরে ১২ বছরের নীতীশ যাদবের মৃত্যু হয়েছে। তার কয়েক দিন আগেই হাওড়ায় বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মৃত্যু হয় মণীষা সাউ নামে এক মহিলার।এরপর শনিবার রাজাবাজারে বাতিস্তম্ভ ছুঁয়ে ফের এক কিশোরের মৃত্যুর অভিযোগ উঠেছে।এই সব মৃত্যু দায় কার! কেন বাতিস্তম্ভ হয়ে উঠছে মৃত্যুর ফাঁদ! উঠছে প্রশ্ন।

emeAcademy-BHM
StartupPedia

বাতিস্তম্ভের খোলা তারে বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মারা গেলে তাদের পরিবারের লোকেদের ক্ষতিপূরণ দিলেই কী দায় শেষ হয় প্রশাসনের! বিদ্যুত্‍ দফতর বা পুরসভার গাফিগলিতে যাঁর বা যাঁদের জীবন গেল পরিবারের সেই ক্ষতি কী টাকা দিয়ে পূরণ করা আদেও সম্ভব হয়!এ নিয়েও উঠছে একের পর এক প্রশ্ন।

emeAcademy-MBA

এখনও কলকাতার একাধিক জায়গায় খোলা বিদ্যুতের তার। যা থেকে যে কোনও মুহূর্তে বড় বিপদ ঘটতে পারে।কোনও বাতিস্তম্ভে খোলা তার রাখা যাবে না। কলকাতার মেয়রের এই নির্দেশের পরও দেখা যাচ্ছে এই ছবি! অর্থাৎ মৃত্যু ফেরাতে পারেনি হুঁশ। আর কত মানুষের জীবন গেলে হুঁশ ফিরবে এখন সেটাই লাখ টাকার প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares