• February 5, 2023

বার্মিংহামে সোনা জিতে নিজের কোচ এবং পরিবারকে উত্‍সর্গ করলেন চানু

 বার্মিংহামে সোনা জিতে নিজের কোচ এবং পরিবারকে উত্‍সর্গ করলেন চানু

আসমান ডেস্ক :টোকিয়ো অলিম্পিক্সে ভারতকে প্রথম পদকটা এনে দিয়েছিলেন মীরাবাঈ চানু। সে বার রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে।তবে শনিবার সেই আফসোস আর রইল না। সোনা জিতলেন এবং এ বারের কমনওয়েলথ গেমসে এটাই ভারতের প্রথম সোনা ব্রিটিশদের গুহায় ঢুকে ভারতের জাতীয় সঙ্গীত বাজালেন চানু।জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন চানু নিজেও। বার্মিংহামে সোনা জিতে পদক নিজের কোচ এবং পরিবারকে উত্‍সর্গ করলেন চানু।

emeAcademy-BBA
StartupPedia

সোনার পদক গলায় নিয়ে জানিয়ে দিলেন বার্মিংহামে লড়াইটা ছিল তাঁর নিজের সঙ্গেই।বাকি প্রতিযোগীদের কোনও লড়াইয়েই রাখলেন না চানু। তিনি যেখানে স্ন্যাচিং ও ক্লিন এবং জার্ক বিভাগ মিলিয়ে ২০১ কেজি তোলেন, সেখানে দ্বিতীয় স্থানে শেষ করা মরিশাসের মেরি রানাইভোসোয়া তোলেন ১৭২ কিলো। যা চানুর থেকে ২৯ কিলো কম। তৃতীয় স্থানে কানাডার হান্নাহ কামিনস্কি। তিনি তোলেন ১৭১ কিলো। চানুর ২০১ কিলো কমনওয়েলথ গেমসের রেকর্ড।

emeAcademy-BHM

জয়ের পর উচ্ছ্বসিত ভারতের প্রতিযোগী বলেন, ‘প্রচণ্ড আনন্দ হচ্ছে। দেশকে সোনা দিতে পেরেছি। এর থেকে বেশি খুশির আর কী হতে পারে! কমনওয়েলথ গেমস আমার জন্য। জানতাম এখানে আমার প্রতিদ্বন্দ্বী আমি নিজেই। সেরাটা দেব ভেবেছিলাম, সেটাই দিয়েছি।’ কমনওয়েলথে সোনা জয়ের পরেই নিজের পরবর্তী লক্ষ্য ঠিক করে ফেলেছেন চানু। এই বছরের শেষে বিশ্ব ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ রয়েছে। কলোম্বিয়াতে হবে সেই প্রতিযোগিতা। চানু বলেন, ‘এই পদক আমাকে আত্মবিশ্বাস দেবে। আমার এখন লক্ষ্য বিশ্বচ্যাম্পিয়নশিপই। সেখানে আরও ভাল করার চেষ্টা করব। সেই জন্য অনুশীলন করতে হবে। ওখানেও রেকর্ড গড়তে চাইব।’

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares