• July 3, 2022

মালদ্বীপের মালে শহর রূপ নিচ্ছে ভাসমান শহর হিসেবে,রংধনু রঙের বাড়ি ভাসমান শহরের প্রধান আকর্ষণ

 মালদ্বীপের মালে শহর রূপ নিচ্ছে ভাসমান শহর হিসেবে,রংধনু রঙের বাড়ি ভাসমান শহরের প্রধান আকর্ষণ

আসমান ডেস্ক :মালদ্বীপের মালে শহর রূপ নিচ্ছে ভাসমান শহর হিসেবে। মাত্র ১০ মিনিটের নৌকায় পৌঁছে যাওয়া যাবে এই ভাসমান শহরে। বিশ্ব উষ্ণায়নের আবহে এক নতুন পরিকল্পনার বাস্তবায়িত হতে চলেছে।২০২৪ সালের শুরু থেকেই এই দ্বীপে বসবাস করা যাবে।সমুদ্রপৃষ্ঠের উপরেই ভাসবে মালদ্বীপের এই শহর। পরিবেশগত সংকট এবং সমুদ্রপৃষ্ঠের উচ্চতা এতটাই দ্রুতহারে বৃদ্ধি পাচ্ছে যে, ভারত মহাসাগরে ভাসমান শহর তৈরি করা হচ্ছে।

emeAcademy-BBA
StartupPedia

শহরটির নকশা করা হবে মস্তিষ্কের প্রবালের মতো।প্রযুক্তিবিদরা জানিয়েছেন, শহরটির নকশা করা হবে মস্তিষ্কের প্রবালের মতো। এতে ৫০০০টি ভাসমান ইউনিট থাকবে। সেইসব ইউনিটগুলির মধ্যে থাকবে বাড়ি, রেস্তোরাঁ, দোকান এবং স্কুল। প্রথম ইউনিটগুলি জুন মাসেই উন্মোচন করা হবে। মালদ্বীপের এই ভাসমান শহরে একটি স্টুডিও অ্যাপার্টমেন্টের দাম দেড় লক্ষ ডলার থেকে শুরু হবে। একটি বাড়ির দাম হবে আড়াই লক্ষ ডলার পর্যন্ত।

emeAcademy-BHM

ডাচ ফার্ম ওয়াটারস্টুডিও এবং মালদ্বীপ সরকার যৌথভাবে মালদ্বীপ ফ্লোটিং সিটি তৈরি করছে। পাঁচ বছরেরও কম সময়ের মধ্যে ২০ হাজার জন লোকের বসবাসযোগ্য করে গড়ে তোলা হবে শহরকে।মালদ্বীপ ফ্লোটিং সিটির বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে রংধনু রঙের বাড়ি। রংধনু রঙের বাড়ি ভাসমান শহরের প্রধান আকর্ষণ।এইসব বাড়ি স্থানীয় লোকেদের আকর্ষণ করার জন্য ডিজাইন করা হয়েছে। প্রশস্ত ব্যালকনি এবং সমুদ্রের তীরের দৃশ্য প্রতিটি বাড়ি থেকে দেখা যাবে। পরিবহনের জন্য নৌকা রাখা হয়েছে। বাসিন্দারা নৌকায় ঘুরে বেড়াতে পারে অথবা তারা হাঁটতে, সাইকেল চালাতে বা বৈদ্যুতিক স্কুটারও চালাতে পারবে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares