• July 4, 2022

মুখ্যমন্ত্রীর নির্দেশেই শুরু হয়েছে প্রশাসনিক তত্‍পরতা

 মুখ্যমন্ত্রীর নির্দেশেই শুরু হয়েছে প্রশাসনিক তত্‍পরতা

আসমান ডেস্ক :গত কয়েক বছরে দিঘাকে পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতে একাধিক পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। আগেই জানা গেছে, পুরীর জগন্নাথ দেবের মন্দিরের আদলে দিঘায় গড়ে তোলা হবে জগন্নাথ মন্দির।তবে এবার এর পাশাপাশি, নিউ দিঘা লাগোয়া ফাঁকা জমিতেই গড়ে উঠবে চিড়িয়াখানা।চিড়িয়াখানা তৈরির উদ্যোগ নিয়েছে বন দফতর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই শুরু হয়েছে প্রশাসনিক তত্‍পরতা।

emeAcademy-BBA
StartupPedia

জানা গেছে, নিউ দিঘার হরিণালয়কে বড় চিড়িয়াখানা করার ভাবনা রয়েছে রাজ্য সরকারের। ইতিমধ্যেই পাখির সংখ্যা বাড়ানো হয়েছে। পাশাপাশি আরো চারটি জিরাফ ও জেব্রা আনা হবে বলে সূত্রের খবর। কেন্দ্রীয় জু অথোরিটির অনুমতি পাওয়া গেলে এই চিড়িয়াখানায় দক্ষিণ আফ্রিকার ব্ল্যাক প্যান্থার আনার পরিকল্পনা রয়েছে। সঙ্গে রয়েল বেঙ্গল টাইগার রাখার কথাও ভাবা হচ্ছে।

emeAcademy-BHM

জু অথরিটির অনুমতির পাওয়ার পরই বাঘ, সিংহ, জেব্রার মতো প্রাণীদের আনা হবে চিড়িয়াখানায়। সঙ্গে ছোট একটি রেস্তোরাঁ তৈরির পরিকল্পনাও রয়েছে রাজ্য সরকারের। আপাতত কেন্দ্রীয় চিড়িয়াখানা কর্তৃপক্ষ বা জু অথরিটির অনুমতির অপেক্ষা করছে রাজ্য সরকার। সেখান থেকে সবুজ সংকেত পেলেই পর্যটকদের জন্য আরএ আকর্ষণীয় করে তোলা হবে দিঘাকে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares