• July 3, 2022

রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির প্রার্থী ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী মুর্মু

 রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির প্রার্থী ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী মুর্মু

আসমান ডেস্ক : অবশেষে সব জল্পনার অবসান। আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ’র প্রার্থী হচ্ছেন বিজেপি নেত্রী দ্রৌপদী মূর্মূ । ওড়িশার প্রাক্তন বিজেপি নেত্রী দ্রৌপদী রাজ্যের প্রাক্তন মন্ত্রী। নরেন্দ্র মোদি সরকারের আমলে ঝাড়খণ্ডের রাজ্যপাল পদেও ছিলেন তিনি। মঙ্গলবার বিজেপির বৈঠকের পরে দলের সভাপতি জেপি নড্ডা তফসিলি জনজাতি সম্প্রদায়ের নেত্রী দ্রৌপদীর নাম ঘোষণা করেন।

emeAcademy-BBA

বৈঠকের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা জানান, নারী ক্ষমতায়নের দিকে নজর রেখেই দ্রৌপদী মূর্মূকে প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।অনেকে বলছেন, ‘রাম-রাজনীতি’র বিজেপির এটা মহাভারত-স্ট্রোক। কিন্তু উল্টো দিকে ‘দ্রৌপদী’ নামের যোগ নেহাতই কাকতালীয় বলে মনে করছেন বড় অংশ। তবে তাঁরাও বলছেন আদিবাসী সম্প্রদায়ের মানুষ দ্রৌপদীকে প্রার্থী করা বিজেপির ‘মাস্টারস্ট্রোক’।

emeAcademy-BHM
StartupPedia

আগামী ১৮ জুলাইয়ের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য এদিন বিকালেই দেশের ১৮টি বিরোধী দলের পক্ষ থেকে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নাম ঘোষণা করা হয়েছিল। আর সেই ঘোষণার সঙ্গে সঙ্গেই সর্বসম্মতভাবে রাষ্ট্রপতি বেছে নেওয়ার দরজা বন্ধ হয়ে গিয়েছিল। আর তার পরেই রাতে প্রার্থী বাছাইয়ের জন্য তড়িঘড়ি বৈঠকে বসে বিজেপি সংসদীয় বোর্ড। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং-সহ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

emeAcademy-MBA

রাষ্ট্রপতি পদের প্রার্থী হিসেবে আদিবাসী মুখ তথা ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী মূর্মূর নাম নিয়ে চর্চা শুরু হয়েছিল। যদিও আনন্দীবেন পটেল , আরিফ মহম্মদ খান সহ আরও বেশ কয়েকটি নামও উঠে এসেছিল। কিন্তু শেষ পর্যন্ত এদিন ওড়িশার নেত্রী তথা আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধি দ্রৌপদী মূর্মূর উপরেই আস্থা রাখেন নরেন্দ্র মোদি-অমিত শাহ।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares