• July 4, 2022

রেজাল্টে খুশি হয়ে পাগড়ি পরিয়ে সংবর্ধনাও দেওয়া হয় শুভমকে

 রেজাল্টে খুশি হয়ে পাগড়ি পরিয়ে সংবর্ধনাও দেওয়া হয় শুভমকে

আসমান ডেস্ক : সাধারণত পরীক্ষায় বেশি নম্বর পেলে আনন্দ, উচ্ছ্বাস ধরা পড়ে পড়ুয়া এবং অভিভাবকদের মধ্যে। কিন্তু এবার ঘটলো উল্টো! পরীক্ষায় কম নম্বর পেয়েও উচ্ছ্বাসে মেতে উঠেছেন অভিভাবক!হ্যাঁ,ঠিক এমনই ছবি ধরা পড়েছে মহারাষ্ট্রের পুণের জনাই বাগে।

emeAcademy-BBA

সম্প্রতি মহারাষ্ট্রে দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফল বেরিয়েছে।৯৬ শতাংশের বেশি পরীক্ষার্থী পাশ করেছে। সবাই যখন বেশি নম্বর পেয়ে উচ্ছ্বসিত, তখনই কম নম্বর পাওয়ার পরেও এক ছাত্রকে নিয়ে উচ্ছ্বসিত তার বাবা-সহ গোটা পাড়া।ছাত্রের নাম শুভম যাদব। এ বছরে দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা দিয়েছিল। তার বন্ধুদের অনেকেই যেখানে ৯০ শতাংশ নম্বর পেয়ে পাশ করেছে, সেখানে শুভম সব বিষয়েই ৩৫ পেয়েছে।

emeAcademy-BHM
StartupPedia

এত কম নম্বর পেয়েও এত উচ্ছ্বাসের কারন জানতে চাওয়া হলে শুভম বলে, “দশম শ্রেণির বোর্ডের পরীক্ষায় পাশ করে খুব আনন্দ হচ্ছে। তবে কম নম্বর পেয়েছি।” পাশাপাশি এ প্রসঙ্গে শুভমের বাবা বলেছেন, “ছেলে কম নম্বর পেয়েছে তো কী হয়েছে। আমি খুশি। কারণ কোভিডের কারণে গত দু’বছর সংসার চালানোর জন্য কাজে ঢুকেছিল শুভম। সেই কাজ করেও আমার ছেলে এই নম্বর পেয়েছে। এর থেকে বেশি কিছু আর হতে পারে কি! আমি খুশি।”

emeAcademy-MBA

কম নম্বর হলে যখন অভিভাবকরা তাঁদের ছেলেমেয়েদের বকাবাকি করেন, শুভমের বাবা তখন কিন্তু তার ঠিক উল্টো পথে হেঁটে ছেলের এই নম্বরে উচ্ছ্বাসে মাতলেন। শুধু তাই-ই নয়, পাড়ার লোকেরা শুভমকে কাঁধে তুলে নাচানাচিও করেছেন। পাগড়ি পরিয়ে সংবর্ধনাও দেওয়া হয় শুভমকে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares