• February 5, 2023

শারীরিক প্রতিবন্ধকতাদের উপেক্ষা করে বিদেশের মাটিতে পাড়ি বাংলার তিন কন্যার

 শারীরিক প্রতিবন্ধকতাদের উপেক্ষা করে বিদেশের মাটিতে পাড়ি বাংলার তিন কন্যার

আসমান ডেস্ক : বিদেশের মাটিতে দেশের নাম উজ্জ্বল করতে মার্কিন মুলকের খেলতে যাচ্ছে বিশেষ চাহিদা সম্পন্ন তিন বালিকা।মার্কিন যুক্তরাষ্ট্রে স্পেশাল ওলিম্পিক ইউনিফায়েড ফুটবল ২০২২ প্রতিযোগিতায় অংশ নিতে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছে বিশেষ চাহিদা সম্পন্ন তিন বালিকা। এদের মধ্যে উলুবেড়িয়ার আশাভবন সেন্টারের ইত্তেশমা খাতুন, জাহিরা খাতুন এবং হুগলির পাপিয়া মুর্মু দিল্লির উদ্দেশ্যে পাড়ি দিয়েছে। সূত্রের খবর, ৩০ জুলাই দিল্লি থেকে ভারতীয় দল মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা হবে।

emeAcademy-BBA
StartupPedia

এদিন ইত্তেশমা ও জাহিরার হাতে জাতীয় পতাকা তুলে দিয়ে শুভেচ্ছা জানান আশাভবনের কর্ণধার জন মেরি বারুই। বিশেষ চাহিদা সম্পন্নদের নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান প্রদেশের ডেট্রয়েট শহরে বসছে ফুটবল প্রতিযোগিতার আসর। এই প্রতিযোগিতায় মেয়েদের পাশাপাশি ছেলেদের দলও অংশগ্রহণ করছে।ভারতীয় মহিলা দলে বাংলা ছাড়াও বিহার, মহারাষ্ট্র, গুজরাত ও কর্ণাটকের বালিকারা অংশ নিচ্ছে। ফুটবল প্রতিযোগিতায় মহিলা বিভাগে ভারত ছাড়াও বুরকিনা ফাসো, ক্যারিবিয়ান, কোস্টারিকা, গুয়াতেমালা, মেক্সিকো, নামিবিয়া, স্লোভাকিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি ও আমেরিকা অংশ নিচ্ছে।

emeAcademy-BHM

প্রসঙ্গত, উদয়নারায়ণপুরের খলতপুরের ইত্তেশমা ও উলুবেড়িয়ার বহিরার জাহিরা দু’জনেই মানসিক বৌদ্ধিক প্রতিবন্ধী। দীর্ঘদিন ধরেই তারা আশাভবন সেন্টারে রয়েছে।এখানে থাকাকালীন তারা খেলাধুলোয় পারদর্শী হয়ে ওঠে। ইত্তেশমা গোলকিপার এবং জাহিরা রাইট ব্যাকে খেলে। সেন্টারের দুই আবাসিক বিদেশে খেলতে যাওয়ায় খুশি জন মেরি বারুই। তিনি বলেন, এই দু’জনের জন্য আমরা গর্বিত। আমাদের স্থির বিশ্বাস, বিদেশের মাটিতে তারা জয়পতাকা উড়িয়েই দেশে ফিরবে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares