• February 5, 2023

শ্রীনগরের ডাল লেকে জাতীয় প্রতিযোগিতায় বিগত দিনের রেকর্ড নিজেরাই ভাঙল বাংলা

 শ্রীনগরের ডাল লেকে জাতীয় প্রতিযোগিতায় বিগত দিনের রেকর্ড নিজেরাই ভাঙল বাংলা

আসমান ডেস্ক : একরাশ বিতর্কের জেড়ে টানা এক মাস বন্ধ রবীন্দ্র সরোবরে অনুশীলন। তবুও শ্রীনগরের ডাল লেকে জাতীয় রোয়িং প্রতিযোগিতায় অভাবনীয় সাফল্য বাংলার রোয়িং দলের। শ্রীনগরের ডাল লেকে জাতীয় প্রতিযোগিতায় বিগত দিনের রেকর্ড নিজেরাই ভাঙল বাংলা। রবীন্দ্র সরোবরে প্রথমে দুই ছাত্রের মৃত্যু, তারপর একের পর এক বিতর্ক,এর ফলে টানা একমাস জলে না নেমেই জল ক্রীড়া প্রতিযোগিতায় তাক লাগানো সাফল্য।

emeAcademy-BBA
StartupPedia

সাব-জুনিয়র বিভাগে একটি সোনা, একটি রুপো, সিনিয়র ও ওপেন বিভাগে একটি সোনা, একটি রুপো ও একটি ব্রোঞ্জ পদক বাংলার ঝুলিতে। সব মিলিয়ে বাংলার ঝুলিতে পাঁচটি পদক, যা এযাবত্‍ সর্বকালীন রেকর্ড। গত বুধবার জাতীয় প্রতিযোগিতা শুরু হয়। সোমবার রাতে শ্রীনগরে পৌঁছয় বাংলা রোয়িং টিম। সেখানকার আবহাওয়ার সঙ্গে ঠিকমতো খাপ খাওয়ানোর সময় ছিল না। তবুও এল বেনজির সাফল্য। এত কঠিন পরিস্থিতিতেও মনোবল ভাঙেনি বাংলার রোয়িং দলের। যাবতীয় প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে রেখে শেষমেশ বাংলার মুকুটে যুক্ত হল নয়া পালক।

emeAcademy-BHM

কিছুদিন আগে রবীন্দ্র সরোবরে কালবৈশাখীর তাণ্ডবে মৃত্যু হয়েছিল দুই ছাত্রের ।ফলে সেই ঘটনার প্রেক্ষিতে নিরাপত্তাজনিত কারণে গত মাসের ২১ তারিখ থেকে টানা বন্ধ রয়েছে কলকাতার রোয়িং ক্লাবগুলিতে প্রশিক্ষণ, অনুশীলন ।এরই মধ্যে আসে শ্রীনগরের ডাল লেকের প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ।ফলে বাংলার বাইরে জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে কোনওরকম অনুশীলন করতে পারেননি কলকাতা তথা বাংলা থেকে অংশগ্রহণকারীরা । কিন্তু সব প্রতিকূলতা পেরিয়েই অভাবনীয় সাফল্য । সব রাজ্যকে পিছনে ফেলে ফাইনালে ওঠে বাংলা।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares