• May 29, 2022

২২৮ ক্যারেটের হীরের নিলামে দাম উঠতে পারে প্রায় ২২৭ কোটি

 ২২৮ ক্যারেটের হীরের নিলামে দাম উঠতে পারে প্রায় ২২৭ কোটি

আসমান ডেস্ক : নিলামে উঠতে চলেছে বিশ্বের সবচেয়ে বড় সাদা হিরে ‘দ্য রক’। আগামী মে মাসে সুইত্‍জারল্যাণ্ডে একটি বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে নিলামে তোলা হবে হিরেটিকে, জানাল নিলাম সংস্থা ক্রিস্টিজ।এক জন প্রাপ্তবয়স্ক মানুষের বুড়ো আঙুলের মাপের এই হিরেটিকে শ্রেণিবদ্ধ করেছে জেমোলজাক্যাল ইনস্টিটিউট অব আমেরিকা (জিআইএ)। ‘দ্য রক’ এখনও অবধি সবচেয়ে বড় হিরে যেটিকে তাঁদের ল্যাবরেটরিতে পরীক্ষা করেছে জিআইএ।

emeAcademy-BBA
StartupPedia

নিলামে ওঠার আগে বিভিন্ন দেশে ‘দ্য রক’-এর প্রদর্শনী করা হবে। ২৬ থেকে ২৯ মার্চ পর্যন্ত দুবাইয়ে, ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত তাইপেই এবং নিউইয়র্কের রকফেলার প্লাজায় প্রদর্শিত হবে এই হিরে। সবশেষে ৬ মে থেকে ১১ মে এটি জেনিভায় প্রদর্শিত হবে। সেখানেই ক্রিস্টিজ এক বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে নিলামে তুলবে হিরেটিকে।২২৮ ক্যারেটের এই হিরেটি প্রায় দু’দশক আগে দক্ষিণ আফ্রিকায় পাওয়া গিয়েছিল। মনে করা হচ্ছে, নিলামে এটির দাম উঠতে পারে প্রায় ২২৭ কোটি টাকা।

emeAcademy-BHM

উল্লেখ্য,২০১৭ সালে ক্রিস্টিজের মাধ্যমে নিলাম হওয়া সবচেয়ে বড় সাদা হিরেটি ছিল ১৬৩.৪১ ক্যারেটের। নিলামে যার দাম উঠেছিল প্রায় ২৫৫ কোটি টাকা। এবার ‘দ্য রক’-এই মূল্য ছাড়িয়ে যেতে পারে কিনা এখন সেটাই দেখার।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares