• July 3, 2022

৩৩ বছর বয়সে চাকরির পরীক্ষায় পাশ করেও চাকরি পেতে বয়স হল ৫৭!

 ৩৩ বছর বয়সে চাকরির পরীক্ষায় পাশ করেও চাকরি পেতে বয়স হল ৫৭!

আসমান ডেস্ক : ৩৩ বছর বয়সে চাকরির পরীক্ষায় পাশ করেছিলেন তিনি। কিন্তু নিয়োগপত্র হাতে পেতে পেতে কেটে গেল দীর্ঘ সময়।বেকারত্বের জ্বালায় জ্বলে পুড়ে খাঁক হয়েছে তাঁর যৌবন। অভাবের তাড়নায় শেষমেশ ভিক্ষার পাত্র হাতে তুলে নিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের পাথাপত্তনমের পেড্ডা সিধি এলাকার বাসিন্দা কেদারেশ্বর রাওয়ার।

emeAcademy-BBA
StartupPedia

যৌবন কালে দু’বার শিক্ষক নিয়োগের পরীক্ষায় বসেছিলেন তিনি। লাভ হয়নি। তৃতীয়বারের চেষ্টায় বাজিমাত করেছেন। সসম্মানে উত্তীর্ণ হয়েছিলেন চাকরির পরীক্ষায়। কিন্তু পরীক্ষায় পাশ করাই সার। নিয়োগপত্র হাতে আসতে মাথার সবকটা চুল পেকে গেল কেদারেশ্বরের ।চাকরির পরীক্ষায় পাশ করেও ভিক্ষে করে দিন কাটাতে হয়েছে কেদারেশ্বরকে। তবে মিরাকল ঘটল ২৪ বছর পর। কেদারেশ্বরের বয়স যখন ৫৭, তখন তাঁর হাতে এসে পৌঁছল সেই বহুকাঙ্ক্ষিত নিয়োগপত্র। চাকরি পেলেন কেদারেশ্বর। এক হাতে ভিক্ষার থালা আর অন্য হাতে নিয়োগপত্রের খাম নিয়ে আনন্দে কেঁদে ফেলেন তিনি।

emeAcademy-BHM

জানা গেছে, চাকরির পরীক্ষায় পাশ করার পর ইন্টারভিউয়ে ডাক পেয়েছিলেন কেদারেশ্বর। সেখানেও পাশ করেছিলেন। কিন্তু তাঁর নিয়োগ আটকে গিয়েছিল আইনি বেড়াজালে।অবশেষে ২৪ বছর পর অবশেষে চাকরি পেলেন কেদারেশ্বর।তবে আর ভিক্ষুক বেশে নন,এবার শিক্ষক হয়ে ছোট ছোট ছেলেমেয়েদের মাঝে পড়াতে যাবেন তিনি। সেই নতুন শুরুর অপেক্ষায় এখন দিন গুনছেন অন্ধ্রপ্রদেশের পাথাপত্তনমের বাসিন্দা।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares