• May 29, 2022

ফুটবল স্টেডিয়ামে দর্শকদের হুলুস্থুল, পদপৃষ্ঠ হয়ে মৃত ৮,আহত ৩৮

 ফুটবল স্টেডিয়ামে দর্শকদের হুলুস্থুল, পদপৃষ্ঠ হয়ে মৃত ৮,আহত ৩৮

আসমান ডেস্ক: আনন্দের মাহলে ছেয়ে গেল মৃত্যু শোক। আফ্রিকা কাপ অফ নেশনসে স্টেডিয়ামের বাইরে পদপৃষ্ট হয়ে নিহত অন্তত ৮ জন। আহত ৩৮। নিমেশের মধ্যে বদলে গেল স্টেডিয়ামের পরিবেশ।

emeAcademy-BBA

এদিন কোমোরসের বিরুদ্ধে শেষ ষোলোর ম্য়াচ ছিল হোম ফেভারিট ক্যামেরুনের। এই ম্যাচের সময়ই ইয়াউন্ডে ওলেম্বে স্টেডিয়ামের বাইরে লেগে যায় দর্শকদের হুড়োহুড়ি। যার পরিণতি হয়ে ওঠে মর্মান্তিক। ভিড়ের ধাক্কাধাক্কিতে পরে যান বহু দর্শক। সেখানেই পদপৃষ্ঠ হয়ে মৃত্যু হয় অন্তত ৮ জনের। আহত হন ৩৮।

emeAcademy-BHM
StartupPedia

আফ্রিকান ফুটবল কনফেডারেশন বা সিএএফ এক বিজ্ঞপ্তি জারি করে জানায়, ‘সিএএফ গোটা বিষয়টি খতিয়ে দেখছে। কী থেকে এমন পরিস্থিতি তৈরি হল, তা জানার জন্য ক্যামেরুন সরকার এবং স্থানীয় আয়োজক কমিটির সঙ্গে লাগাতার যোগাযোগ করা হচ্ছে।”

emeAcademy-MBA

ঘটনাকে কেন্দ্র করে শোকের ছায়ায় ঢেকেছে খেলার জগত। শোকবার্তা জানিয়ে মৃতদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

emeAcademy-MBA

প্রসঙ্গত, আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য এই স্টেডিয়ামটি তৈরি করা হয়। খেলার সময়ে গ্যালারিতে দর্শকদের উপস্থিতির জন্য নেওয়া হয়েছিল বিশেষ ব্যবস্থা। বিনামূল্যে ম্যাচের টিকিটও বিতরণ থেকে শুরু করে খেলার সময় খোলা রাখা হয় স্টেডিয়ামের মূল গেট। যার ফলে অতিরিক্ত দর্শক সংখ্যা হয়ে যায় এবং তার পরিণতি এই ঘটনা বলে অনুমান বিশেষজ্ঞদের।

 

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares