• May 29, 2022

গ্রেফতার ১৯৯৩ সালের মুম্বই ধারাবাহিক বিস্ফোরণের অন্যতম অভিযুক্ত আবু বকর!

 গ্রেফতার ১৯৯৩ সালের মুম্বই ধারাবাহিক বিস্ফোরণের অন্যতম অভিযুক্ত আবু বকর!

আসমান ডেস্ক: ভারতীয় গোয়েন্দাদের বড় সাফল্য। বিদেশে অভিযান চালিয়ে গ্রেফতার ১৯৯৩ সালে মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণের অন্যতম অভিযুক্ত দাউদ ঘনিষ্ঠ আবু বকর।

emeAcademy-BBA
StartupPedia

সূত্রের খবর, আবু বকর আবদুল গফর শেখ ১৯৯৩ সালের মুম্বই ধারাবাহিক বিস্ফোরণের পর ভারত থেকে পালিয়ে পাকিস্তান ও সংযুক্ত আরব আমিরশাহিতে আত্মগোপন করে। ১৯৯৭ সালে ‘মোস্ট ওয়ান্টেড’ সন্ত্রাসবাদীর বিরুদ্ধে ‘রেড কর্নার নোটিশ’ জারি করা হলেও তাকে কিছুতেই ধরপাকড় করতে পারছিলনা ভারতীয় গোয়েন্দারা। অবশেষে হামলার ২৯ বছর পর সংযুক্ত আরব আমিরশাহি থেকে গ্রেফতার করা হয় তাকে। জানা গিয়েছে, আমিরশাহি সরকারের সঙ্গে আবু বকরের প্রত্যার্পণের আইনি প্রক্রিয়া চালাচ্ছে ভারত।

emeAcademy-BHM

১৯৯৩ সালের ১২ মার্চে মুম্বই ধারাবাহিক বিস্ফোরণের কথা মনে করলে আজও ভারতীয়দের গায়ে কাঁটা দেয়। জঙ্গি হামলায় মৃত্যু হয় ২৫৭ জনের। আহতের সংখ্যা ছিল ৭০০-র বেশি। বর্তমানে হামলার মূল অভিযুক্ত দাউদ ইব্রাহিম পাকিস্তানে। আরেক অন্যতম অভিযুক্ত টাইগার মেমনও পাকিস্তানে বলেই খবর। তবে ২০১৫ সালে ফাঁসি হয়েছে টাইগারের ভাই ইয়াকুব মেমনের। অন্যদিকে, পাকিস্তানের করাচিতে মৃত্যু হয়েছে বোমা বিস্ফোরণের অন্যতম অভিযুক্ত সেলিম গাজির। এবার গ্রেফতার আবু বকরও।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares