• May 29, 2022

বাগ কমিটির রিপোর্ট: ৩৮১ জনকে ভুয়ো নিয়োগ, পরীক্ষাই দেয়নি ২২২ জন!

 বাগ কমিটির রিপোর্ট: ৩৮১ জনকে ভুয়ো নিয়োগ, পরীক্ষাই দেয়নি ২২২ জন!

আসমান ডেস্ক: এসএসসি গ্রুপ-সি, গ্রুপ-ডি নিয়োগ নিয়ে রিপোর্ট পেশ করল বাগ কমিটি। ৩৮১ জনকে ভুয়ো নিয়োগ করা হয়েছে যার মধ্যে ২২২ জন পরীক্ষাতেই বসেনি। অভিযোগ ৮ জন পর্ষদ কর্তার বিরুদ্ধে। এদিন কলকাতা হাইকোর্টে এসএসসি মামলার শুনানিতে এমন রিপোর্ট পেশ করল বাগ কমিটির সদস্য অরুণাভ বন্দ্যোপাধ্যায়। বিচারপতি সুব্রত তালুকদার এবং আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায় জানান, ‘নিয়োগ করা হয়েছে এমন ৩৮১ জন পদপ্রার্থী ভুয়ো। যার মধ্যে ২২২ জনই পরীক্ষায় বসেইনি।’ ওএমআর শিটেও গন্ডগোল থাকতে পারে বলে দাবি করেন তিনি।

emeAcademy-BBA

২০১৬ সালের এসএসসি পরীক্ষার নিয়োগ শেষ হওয়ার কথা ২০১৯ সালের মে মাসে। কিন্তু নভেম্বর মাস পর্যন্ত চলে নিয়োগ। তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নির্দেশের পরও নিয়োগ করেন পর্ষদের চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায়। এ বিষয়ে বলতে গিয়ে মামলাকারী আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য তির ছুঁড়েছেন রাজ্য সরকারের দিকে। তিনি বলেন, ‘কমিটি রিপোর্ট দেখেই বোঝা যাচ্ছে বিরাট বড় দুর্নীতি হয়েছে। উপর মহলের নির্দেশ ছাড়া এটা সম্ভব নয়।’

emeAcademy-BHM
StartupPedia

এদিন হাইকোর্টে বিচারপতি রঞ্জিতকুমার বাগের নেতৃত্বাধীন কমিটি ৮ জনের নাম ঘোষণা করেছেন, যারা সরাসরি নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত। যার মধ্যে অন্যতম মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায়, স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার, সচিব অশোককুমার সাহা, কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, জড়িত আছেন স্কুল সার্ভিস কমিশনের প্রোগ্রামিং অফিসার সমরজিৎ আচার্য, এছাড়া কমিশনের আঞ্চলিক চেয়ারম্যান শর্মিলা মিত্র, সুরজিৎ চট্টোপাধ্যায়, শেখ সিরাজউদ্দিন, মহুয়া বিশ্বাস, চৈতালি ভট্টাচার্যের জড়িত থাকার কথা তিনি জানিয়েছেন।

emeAcademy-MBA

বিচারপতির সুব্রত তালুকদার এবং আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য সহ আঞ্চলিক চেয়ারম্যানদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের সুপারিশ করেছেন। মামলার পরবর্তী শুনানি ১৮ই মে।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares