• July 3, 2022

হেঁশেলে স্বস্তি! ভোজ্যতেলের পর ‌এবার দাম কমছে পেঁয়াজের

 হেঁশেলে স্বস্তি! ভোজ্যতেলের পর ‌এবার দাম কমছে পেঁয়াজের

আসমান ডেস্ক: উৎসবের মরসুমে একের পর এক মাস্টার স্ট্রোক নরেন্দ্র মোদির। জ্বালানির শুল্ক কমানোর পর ভোজ্যতেল, দিন ঘুরতে না ঘুরতেই আবারো পেঁয়াজের দাম কমিয়ে দিল কেন্দ্র সরকার। গুদামে মজুত রাখা পেঁয়াজ বাজারে ছেড়েছে মোদি সরকার যার জন্য দাম কমছে পেঁয়াজের।

 

emeAcademy-BBA

পর্যাপ্ত পরিমান পেঁয়াজের যোগান ছিল না বাজলে তাই হু হু করে বাড়ছিলো দাম। তবে কিন্তু সরকারের গুদামে মজুদ রাখা পেঁয়াজ বাজারে ছাড়ার ফলে অনেকটা দাম কমে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কেজি প্রতি পেঁয়াজে ৫ টাকা থেকে ১২ টাকা পর্যন্ত দাম কমতে পারে পেঁয়াজের।

 

emeAcademy-BHM
StartupPedia

গুদামে মজুত রাখা পেঁয়াজ থেকে প্রায় ১.১১ লক্ষ টন পেঁয়াজ কলকাতা, নয়াদিল্লি, লখনউ, পাটনা, হায়দরাবাদ, রাঁচি, গোয়াহাটি, ভুবনেশ্বর, চেন্নাই, বেঙ্গালুরু, চণ্ডিগড়, কোচি এবং রায়পুরের বড় বড় ‌বাজারে ছাড়া হয়েছে। মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও গুজরাটের স্থানীয় বাজারে পেঁয়াজ ছাড়া হয়েছে। এত পরিমান পেঁয়াজ বাজারে ছাড়ার ফলে পেঁয়াজের দাম কিছুদিনের মধ্যেই কমতে পারে। সাধ্যের মধ্যে আসবে পেঁয়াজের দাম।

 

emeAcademy-MBA

এখন বাজারে কেজিপ্রতি পেঁয়াজের দাম প্রায় ৪০ টাকার কাছাকাছি যেখানে পাইকারি বাজারে সেই দাম ৩১ টাকার কাছাকাছি। অন্যদিকে আকাশছোঁয়া দাম সবজির। উৎসবের সবজির যা দাম তাতে মাথায় হাত মধ্যবিত্তের। তবে কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তে স্বস্তি পাচ্ছেন আমজনতা।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares