• February 5, 2023

মুখ্যমন্ত্রীর বলা ”আগুন নিয়ে খেলবেন না’র জবাবে হুঁশিয়ারী ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের

 মুখ্যমন্ত্রীর বলা ”আগুন নিয়ে খেলবেন না’র জবাবে হুঁশিয়ারী ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের

আসমান ডেস্ক: প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং বর্তমান শিল্পমন্ত্রীর ঘনিষ্টের বাড়ি থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। এ বিষয়ে সোমবার এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ‘কেউ কিছু করলে সেটা দলের ভাবমূর্তিকে নষ্ট করে না।’ কথা প্রসঙ্গে তিনি বিরোধীদের আগুন নিয়ে খেলা বন্ধ করার হুঁশিয়ারীও দিয়েছেন। সে প্রসঙ্গে ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট এক প্রেস বিবৃতিতে এর তীব্র নিন্দা করেছে।

emeAcademy-BBA

উত্তাল রাজনৈতিক পরিস্থিতি সামাল দিতে সোমবার বঙ্গভূষণ-বঙ্গবিভূষণ পুরস্কার প্রদানের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বক্তব্য রাখেন। সেখানে তিনি বিরোধীদের তুলোধোনা করতে ছাড়েননি। তাঁর বক্তব্য কেউ যদি তাঁর নাম নিয়ে চুরি করে সে চুরি কি তিনি করছেন? এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেন, ‘ভোগ করার জন্য আমি রাজনীতি করি না। আমি মনে করি, ত্যাগ করার রাজনীতি করা উচিত।’

emeAcademy-BHM

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, ‘হুমকির কাছে মাথা নত করবো না। আর যদি কেউ অন্যায় করে থাকে, তার দায়িত্ব সে নিজে নেবে। সরকারের সঙ্গে যুক্ত নয়। ওই মহিলা দলের কেউ নন।’ এরপর তিনি বিরোধীদের আগুন নিয়ে খেলা বন্ধ করার হুঁশিয়ারীও দেন।

emeAcademy-MBA
StartupPedia

মুখ্যমন্ত্রীর এহেন দায়সারা বক্তব্য এবং বিরোধীদের তুলোধোনা করাকে রীতিমতো জবাব দিয়ে দিয়ে ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট এক প্রেস বিবৃতিতে বলে, বোঝা যাচ্ছে দুর্নীতির তীর তাঁর ফোলানো বেলুন ফুটো করে দিয়েছে। তাঁর ক্যাবিনেট মন্ত্রী, দলের মহাসচিব এই দুর্নীতির পাঁকে ডুবে গেছেন। ঐ মন্ত্রীর সহচরীর বাড়ি থেকে কোটি কোটি টাকা, গহনা উদ্ধার হয়েছে। তাঁদের গ্রেফতার করা হয়েছে।

emeAcademy-MBA

এসএসসি দুর্নীতি নিয়ে বিবৃতিতে আরও বলা হয়, শিক্ষাক্ষেত্রে যে কেলেঙ্কারি হয়েছে তাতে বাংলার মান-সম্মান ধুলোয় লুটোচ্ছে, সেখানে মুখ্যমন্ত্রী নিজের মান-সম্মান বাঁচাতে মিথ্যাভাষণ দিয়ে চলেছেন। তাঁকে মনে করিয়ে দিই যে তার সরকারের আমলে দুর্নীতি এইরকম প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে। শিক্ষাক্ষেত্রে এই দুর্নীতিতে লক্ষ, লক্ষ গরীব, মেধাবী, গ্রাম বাংলার প্রান্তিক ছেলেমেয়েরা বঞ্চিত হচ্ছে, তাদের জীবন ধ্বংস হয়ে যেতে বসেছে তাতে মুখ্যমন্ত্রীর কিছুই আসে যায় না।

এসএসসি কেলেঙ্কারির কথা স্বয়ং মুখ্যমন্ত্রী জানতেন। এবং সব জেনেও তিনি চুপ ছিলেন বলে দাবী ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের। বিবৃতিতে এও বলা হয় যে, এত বড় কেলেঙ্কারি, অথচ মুখ্যমন্ত্রী কিছুই নাকি জানতেন না। এই কেলেঙ্কারির দায় তাঁর সরকার ও তাঁর দলেরও। সেই নৈতিকতার দায় তারা বেমালুম ঝেড়ে ফেলছেন। আমরা জানি কান টানলে মাথা আসে।

এরপর মুখ্যমন্ত্রীর আগুন নিয়ে খেলবেন না’র জবাবে বিবৃতিতে বলা হয়, ‘আগুন নিয়ে খেলবেন না’ বলে বিরোধীদের ধমকে কাজ হবে না। জনগণ আপনাকে পার পেতে দেবে না। আপনি বা আপনার সরকার পার পাবে না।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares