• July 3, 2022

টাকার অভাব! অ্যাম্বুলেন্স না পেয়ে মৃত মেয়েকে কোলে নিয়ে বাড়ি ফিরলেন বাবা!

 টাকার অভাব! অ্যাম্বুলেন্স না পেয়ে মৃত মেয়েকে কোলে নিয়ে বাড়ি ফিরলেন বাবা!

আসমান ডেস্ক: উসকো-খুসকো চুল, সবুজ জামা পরা মেয়েটা বাবার ঘাড়ে মাথা দিয়ে নিশ্চিন্তে ঘুমাচ্ছে। বাবাও মেয়েকে কোলে নিয়ে হেঁটে চলেছে নিশ্চিন্তে। মুখে নেই কোনও অভিব্যক্তির বহিঃপ্রকাশ। কিন্তু তখনও কেউ জানত না নিশ্চিন্তে ঘুমিয়ে থাকা মেয়ের ঘুম আর ভাঙবে না কোনওদিন।

 

emeAcademy-BBA

শববাহী গাড়ি না পেয়ে মৃত মেয়েকে কোলে নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরল বাবা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ছাত্তারপুরে। মেয়ে অসুস্থ হলে সোমবার তাকে বক্সওয়াহা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গিয়েছিলেন লক্ষ্মণ আহিরওয়ার নামের এক ব্যক্তি। কিন্তু মঙ্গলবার তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে দামোহ জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। সেখানেই তার মৃত্যু হয়। মেয়েটির দাদু মনসুখ আহিরওয়ার বলেন যে, “দামোহ হাসপাতালে একটি শববাহী গাড়ির ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ করি। কিন্তু কর্তৃপক্ষ তা ব্যবস্থা করে দেয়নি।”

 

emeAcademy-BHM
StartupPedia

তারপরে মেয়েটির বাবা মৃতদেহটি একটি কম্বলে মুড়িয়ে বাসে চেপে বক্সওয়াহার উদ্দেশ্যে রওনা দেন। কারণ তাদের কাছে পর্যাপ্ত অর্থ ছিল না। এরপর বক্সওয়াহা পৌঁছানোর পরে পরিবারটি নগর পঞ্চায়েতে একটি ভ্যানের ব্যবস্থা করারও চেষ্টা করেছিল। কিন্তু পঞ্চায়েত থেকে তা দিতে অস্বীকার করে। তাই শেষমেশ মেয়েটির লাশ নিয়ে হাঁটাপথেই পাউদি গ্রামে ফেরেন লক্ষ্মণ আহিরওয়ার। যদিও দামোহ জেলা হাসপাতালের সিভিল সার্জন মমতা তিমোরি অবশ্য লক্ষ্মণের পরিবারের অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন “কেউ আমার কাছে আসেনি।”

 

emeAcademy-MBA

এরপর মৃত রাধার বাবা লক্ষ্মণ আহিরওয়ার এক ট্যাক্সি চালককে তাদের বাড়িতে নামিয়ে দিতে বলেছিল। কিন্তু টাকা না পাওয়ায় ট্যাক্সি চালক যেতে অস্বীকার করে। শেষমেষ বাবার কাঁধে চেপে বাড়ি ফেরে মৃত রাধা।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares