• May 29, 2022

জেনে নিন ইউক্রেনে আটকে পড়া বাঙালিদের সাহায্য করতে নবান্ন থেকে চালু করা কন্ট্রোল রুমের নম্বর

 জেনে নিন ইউক্রেনে আটকে পড়া বাঙালিদের সাহায্য করতে নবান্ন থেকে চালু করা কন্ট্রোল রুমের নম্বর

আসমান ডেস্ক : গোটা ইউক্রেন জুড়ে চলছে রাশিয়ার তাণ্ডব । যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে পড়েছে বহু বাঙালি পড়ুয়া থেকে শুরু করে সাধারণ মানুষ । তারা ফিরতে পারেনি দেশে । ইউক্রেনে আটকে পড়া পশ্চিমবঙ্গবাসীদের সাহায্য করতে নবান্ন থেকে খোলা হল কন্ট্রোল রুম ।

 

emeAcademy-BBA
StartupPedia

যুদ্ধের আঁচ যেন এসে পড়েছে এ দেশেও । তাই রাজ্য থেকে খোলা হল কন্ট্রোল রুম । একজন আইএএস অফিসারের অধীনে বেশ কয়েকজন ডাবলুবিসিএস অফিসার পরিচালনা করবে এই বিশেষ সহায়তা কেন্দ্র । সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকবে কন্ট্রোল রুম। নবান্নের তরফ থেকে দেওয়া হয়েছে দুটি নম্বর 22143526 এবং 1070।

 

 

emeAcademy-BHM

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে মোট কতজন বাঙালি আটকে আছে তার নির্দিষ্ট কোনো তথ্য নেই রাজ্যের কাছে ।তাই দ্রুত প্রত্যেকটি জেলাশাসককে জেলাভিত্তিক ভাবে ইউক্রেনে আটকে পড়া বাঙালিদের একটি তালিকা প্রস্তুত করতে বলা হয়েছে । জানা যাচ্ছে দুই ২৪ পরগনা , মুর্শিদাবাদ, শিলিগুড়ি থেকে বহু পড়ুয়া আটকে রয়েছে ইউক্রেনে । নেই খাবার, জল ,আলো । যোগাযোগের একমাত্র ভরসা হোয়াসঅ্যাপ কল । নাওয়া খাওয়া ভুলে উৎকণ্ঠায় দিন কাটছে তাদের বাড়ির লোকেদের । এই মুহূর্তে তাদেরকে দ্রুত দেশে ফেরানোর চেষ্টা করছে কেন্দ্র ।

 

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares