• July 3, 2022

পিছিয়ে গেলেন মুকেশ আম্বানি, এশিয়ার ধনীতম ব্যক্তি গৌতম আদানি

 পিছিয়ে গেলেন মুকেশ আম্বানি, এশিয়ার ধনীতম ব্যক্তি গৌতম আদানি

আসমান ডেস্ক: ধনীদের তালিকায় হল‌ রদবদল, এশিয়ার সবচেয়ে ধনীতম ব্যক্তি হলেন গৌতম আদানি। অন্যতম ব্যবসায়ী মুকেশ আম্বানিকে পিছনে ফেলে ইটি নাও-এর রিপোর্ট ‌ অনুযায়ী এশিয়ার ‌ধনীদের তালিকার একদম প্রথমে জায়গা করে নিলেন তিনি।

 

emeAcademy-BBA

ব্লুমবার্গের ‌পেশ করা তথ্য অনুযায়ী, গতবছরের রিপোর্ট অনুযায়ী মুকেশ আম্বানির সম্পদের মূল্য ছিল প্রায় ৯১০০ কোটি ডলার, যেখানে গৌতম আদানি সম্পদের পরিমাণ ছিল প্রায় ৮৮৮০ কোটি ডলার।

 

emeAcademy-BHM
StartupPedia

এক বছরের মধ্যে মুকেশ আম্বানি নিজের সম্পদ প্রায় ১৪৩০ কোটি ডলার বাড়িয়েছেন। গতবছর গৌতম আদানি সম্পদের মূল্যে মুকেশ আম্বানির থেকে পিছিয়ে থাকলেও বর্তমান বছরে গৌতম আদানি নিজের সম্পদের প্রায় ৫৫৫০ কোটি ডলার যোগ করেছেন। যার ফলে সম্পদের মূল্যে নিরিখে এগিয়ে গেলেন গৌতম আদানি।

 

emeAcademy-MBA

সাম্প্রতিক ও২সি‌ চুক্তি বাতিল হওয়ায় রিলায়েন্সের শেয়ারগুলি চাপে পড়ে, শেয়ার ১.০৭ শতাংশ কমে ,২৩৬০.৭০ টাকায় গিয়ে ঠেকে। একদিকে যেমন রিলায়েন্সের শেয়ার কমেছে অন্যদিকে আদানি গ্রুপের শেয়ার অনেকটাই বেড়েছে। আদানি এন্টারপ্রাইজ থেকে শুরু করে আদানি স্পোর্টস, আধুনিক ট্রান্সমিশন এবং আদানি পাওয়ারের শেয়ার বেড়েছে যার ফলে এক বছরের মধ্যে গৌতম আদানি নিজের সম্পদ অনেকটাই বাড়িয়েছেন।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares