• July 3, 2022

এসএসসি নিয়োগ দুর্নীতির মামলায় বিপাকে পার্থ; হতে পারেন গ্রেফতারও

 এসএসসি নিয়োগ দুর্নীতির মামলায় বিপাকে পার্থ; হতে পারেন গ্রেফতারও

আসমান ডেস্ক: বুধবার সন্ধের মধ্যে সিবিআই দফতরে হাজিরা না দিলে গ্রেফতার করা যাবে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। রায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের। সরানো হতে পারে মন্ত্রিত্ব থেকেও।

emeAcademy-BBA

এসএসসি গ্রুপ-সি, গ্রুপ-ডি নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ রায় দিয়েছিল পার্থকে জেরা করতে পারবে সিবিআই। কিন্তু সে রায়কে তোয়াক্কা না করে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের রায়ের বিরুদ্ধে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। কিন্তু মঙ্গলবার মধ্যরাতে একক বেঞ্চের রায় বহাল রাখল সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। ফলে বুধবার সন্ধের মধ্যে সিবিআই দফতরে যেতে হতে পারে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে।

emeAcademy-BHM
StartupPedia

বুধবার সিঙ্গেল বেঞ্চের রায় বহাল হওয়ার পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, ‘আশা করছি মন্ত্রিত্ব পদ থেকে সরে দাঁড়াবেন পার্থ চট্টোপাধ্যায়।’ মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের কাছে আবেদনও জানিয়েছেন পার্থকে পদ থেকে সরানোর জন্য। এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আরও বলেন, ‘স্বচ্ছ সমাজ গড়তে দুর্নীতি থেকে দূরে সরে থাকতে হবে আমাদের।’

emeAcademy-MBA

এদিকে সিবিআই সূত্রে জানানো হয়েছে, ‘বিকেল চারটের মধ্যে সুপারিশ কমিটির বাকি পাঁচ সদস্যকে হাজিরা দিতে হবে।’ সব মিলিয়ে বিপাকে রাজ্য সরকার।

Hospitech

editor

Leave a Reply

Your email address will not be published.

Related post

Shares